মার্চ ২, ২০২৪ ৯:৩৭ পিএম

উত্তাপের ম্যাচে আর্জেন্টিনার জয়, ব্রাজিলের ‘হ্যাট্রিক’ হার

বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে চমকে দেয়ার মতো ঘটনা ঘটেছে মারাকানায়। যে ম্যাচে মুখোমুখি বিশ্ব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল এবং আর্জেন্টিনা। জাতীয় সংগীত গাওয়ার সময় আর্জেন্টিনা সমর্থকেরা দুয়ো দিলে তাদের ওপর আসন ছুঁড়ে মারতে শুরু করে ব্রাজিলের সমর্থকেরা। একপর্যায়ে ঘটনাস্থলে গিয়ে লাঠিপেটা শুরু করে পুলিশ। লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দল এবং মারকিনিওস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। যদিও তাতে কোনো লাভ হয়নি। একপর্যায়ে সতীর্থদের নিয়ে মাঠ থেকে বেরিয়ে যান মেসি।

মেসি সেই ঘটনার দিকে ইঙ্গিত করে দলের সতীর্থদের কিছু বলেন। এবং এর পরেই মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন। তার আগে অবশ্য তাকে ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। মেসি তার সতীর্থদের নিয়ে মাঠ ছেড়ে বের হয়ে যাওয়ার আগে স্পষ্ট করে জানিয়েছিলেন, ‘আমরা খেলছি না, আমরা চলে যাচ্ছি।’ এর পরেই ক্ষুব্ধ মেসি সতীর্থদের নিয়ে মাঠ ছেড়ে বের হয়ে যান। ব্রাজিলের প্লেয়াররা এবং ম্যাচ অফিশিয়ালরা সেই সময়ে মাঠেই দাঁড়িয়েছিলেন।

রিও দে জেনেইরোর ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ছয়টায় শুরু হওয়ার কথা ছিল সুপার ক্লাসিকোর। অনাকাঙ্ক্ষিত ঘটনায় নির্ধারিত সময়ে তা হয়নি। ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা পর। যা শেষ পর্যন্ত নিষ্পত্তি হয় আর্জেন্টিনার ১-০ গোলের জয়ে। একমাত্র গোলটি করেন নিকোলাস ওতামেন্দি।

২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে টানা চার জয়ের পর সবশেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে হেরেছিল আর্জেন্টিনা। ব্রাজিলকে হারিয়ে জয়ে ফেরা লিওনেল স্কালোনির দল ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান মজবুত করল।

ব্রাজিলের দুঃসময় বাড়ল আরও। টানা তৃতীয় হারের তেতো স্বাদ পাওয়া ফের্নান্দো জিনিসের দল ৭ পয়েন্ট নিয়ে নেমে গেল ষষ্ঠ স্থানে। বলার অপেক্ষা রাখে না, বাছাইয়ের পথচলা রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য অনেক কঠিন হয়ে গেল।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print