মে ২০, ২০২৪ ৫:২৪ পিএম

এবার তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ ঘোষণা

দেশজুড়ে তীব্র তাপপ্রবাহের কারণে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সারা দেশের কলেজসমূহে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় জাতীয় বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তীব্র তাপপ্রবাহের কারণে পরবর্তী তারিখ ঘোষিত না হওয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ক্লাস বন্ধ থাকবে।

এর আগে শনিবার দুপুরে সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ৫ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে যেহেতু এরপর শুক্র-শনিবার রয়েছে তাই বন্ধটা টানা ৭ দিনে গিয়ে ঠেকছে। আগামী ২৮ এপ্রিল থেকে খুলবে স্কুল-কলেজ।

এদিকে তীব্র গরমে চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার সকালে চুয়াডাঙ্গার দামুড়হুদায় মাঠে কৃষিকাজ করতে গিয়ে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে জাকির হোসেন নামে একজনের মৃত্যু হয়েছে। এবং শনিবার দুপুরে পাবনায় হিট স্ট্রোকে সুকুমার দাস নামের (৫৮) নামের এক জনের মৃত্যু হয়েছে।

অপর দিকে তীব্র দাবদাহের কারণে সারাদেশে তিন দিন হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। গতকাল শুক্রবার এটি জারি করা হয়। আবহাওয়া অফিস বলছে, শনিবার থেকে তাপমাত্রা বেশি থাকবে। এ সময় সবাইকে গরম থেকে বাঁচতে সতর্কতার সঙ্গে চলার নির্দেশনা দিয়েছে আবহাওয়া অফিস।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print