মে ২০, ২০২৪ ৫:৩৩ পিএম

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন বাংলাদেশি তোরসা

হিমালয়ের কোলে অবস্থিত লাদাখ, ভারতের সবচেয়ে চমৎকার স্থানগুলোর মধ্যে অন্যতম। এখানে রয়েছে বিশ্বের সর্বোচ্চ মোটরযোগ্য রাস্তা উমলিং লা। এটি ১৯ হাজার ২৪ ফুট উচ্চতায় অবস্থিত। আর এখানেই সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল একটি আন্তর্জাতিক ফ্যাশন শো। ভাইব্রেন্ট লাদাখ ফেস্টিভালের অধীনে সর্বোচ্চ উচ্চতা উমলিং লাতে অনুষ্ঠিত এই ফ্যাশন শোটি বিশ্বের রেকর্ড বুকে জায়গা করে নিয়েছে।

এই ফ্যাশন শোতে সারা বিশ্বের ১২টি দেশের মডেলরা অংশগ্রহণ করেছেন। তাদের মধ্যে অন্যতম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’ মুকুট জয়ী রাফাহ নানজিবা তোরসা। এই মডেল-অভিনেত্রী ‘লাদাখ’-এ বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

এই ফ্যাশন শোতে অংশ নিয়ে মোট ১২ জন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ, শোবিজ জগতের মডেল-অভিনেত্রী হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে প্রথমবার বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব কর্বা রেকর্ড গড়েছেন তোরসা। এমন সাফল্যে আনন্দিত তিনি।

তোরসা বলেন, গিনেস ওয়ার্ল্ড রেকর্ড’র মতো এমন একটি জায়গায় বাংলাদেশকে নিয়ে যেতে পেরেছি এটা গর্বের। বিজিএমইএ এতে আমাকে বেশ সহযোগিতা করেছেন। এই প্রাপ্তিতে আশা করছি, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের জনগন অনেক বেশি খুশি হবেন। আগামীতে দেশের জন্য এবং শোবিজ ও গার্মেন্টস সেক্টরে এমন আরও যেন প্রাপ্তি আনতে পারি এ জন্য সবাই দোয়া করবেন।

যোগ করে তোরসা আরও বলেন, বাংলাদেশের হয়ে এই অর্জন ভীষণ ভালো লাগার। কারণ, আমার জানা মতে এবারই প্রথম মডেল-অভিনেত্রী হিসেবে আমার মাধ্যমে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছে বাংলাদেশ। তাই ভালো লাগাটা একটু বেশিই। এই ১২ জনকে আলাদা আলাদা সার্টিফিকেট প্রদান করা হবে। যা শিগগিরই আমরা হাতে পাবো।

উল্লেখ্য, শোটি লাদাখ আর্ট অ্যান্ড এন্টারটেইনমেন্ট অ্যালায়েন্সের অংশীদারিত্বে লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পরিষদ দ্বারা আয়োজন করা হয়েছিল এবং ভারতীয় সেনাবাহিনী এবং সীমান্ত সড়ক সংস্থার সমর্থন ছিল এই শোয়ে।

শোয়ের আয়োজকরা জানিয়েছেন, উমলিং লা ফ্যাশন শোটির উদ্দেশ্য ছিল ‘বসুধৈব কুটুম্বকম’ অর্থাৎ ‘এক বিশ্ব এক পরিবার’, এতে ধর্মের প্রচারের পাশাপাশি অত্যন্ত মূল্যবান জিআই ট্যাগড লাদাখের পশমিন গুরুত্ব পেয়েছে।

এনসিএন/এসকে

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print