এপ্রিল ২১, ২০২৪ ৫:৩৯ এএম

চলতি সপ্তাহে ভারত থেকে পেঁয়াজ আসা শুরু হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

চল‌তি সপ্তাহ ভারত থেকে পেঁয়াজ আসা শুরু হ‌বে ব‌লে জা‌নি‌য়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, ৫০ হাজার মে‌ট্রিক টন পেঁয়াজ ভারত থে‌কে এ সপ্তাহের মধ্যে আসা শুরু হ‌বে। আমা‌দের লক্ষ‌্য হ‌লো রমজা‌নের আগে যেন ভোক্তাদের বে‌শি দামে নিত‌্য প্রয়োজনীয় জি‌নিস কিন‌তে না হয়।

শ‌নিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে অ্যাসোসিয়েশন অব গ্রাসরুট উইম্যান অন্ট্রাপ্রেনারস বাংলাদেশ (এজিউ‌ব্লিউই‌বি) আয়োজিত অনুষ্ঠা‌ন শে‌ষে সাংবা‌দিক‌দের তিনি এ তথ‌্য জান‌ান।

আবুধাবিতে বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) ১৩তম মন্ত্রী পর্যায়ের সম্মেলনে ভার‌তের বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযুষ গয়ালের স‌ঙ্গে বৈঠক করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

বৈঠকের প্রসঙ্গ তু‌লে ধ‌রে টিটু বলেন, ডব্লিউটিওতে ভার‌তের বা‌ণিজ‌্যমন্ত্রীর স‌ঙ্গে একটা মি‌টিং ছিল। সেখা‌নে উনি (পীযুষ গয়াল) বসে চি‌ঠি ইস‌্যু করার নি‌র্দেশ দিয়েছেন। চি‌ঠি ইস‌্যু হয়ে গেছে। আমা‌দের হাতে চি‌ঠির ক‌পি এসে গে‌ছে। কাল‌ (শুক্রবার) আমরা চি‌ঠি পেয়ে‌ছি।

গত ৭ থেকে ৯ ফেব্রুয়া‌রির দি‌ল্লি সফর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ওই সফরে পররাষ্ট্রমন্ত্রী ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযুষ গয়ালের সঙ্গে বৈঠক করেন।

সেই বৈঠকে ভারত‌ থেকে রমজানের আগে ৫০ হাজার টন পেঁয়াজ এবং এক লাখ টন চিনি আমদানির বিষয়ে আলোচনা করেন তিনি।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print