মে ২০, ২০২৪ ৬:২১ পিএম

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে যেসব আলোচনা হয়েছে জানালেন তৈমুর আলম

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে আমাদের নির্বাচন নিয়ে কথা হয়েছে। তিনি আমাদের সুষ্ঠু ও অংশগ্রহনমূলক নির্বাচনের নিশ্চয়তা দিয়েছেন বলে জানিয়েছেন তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

তিনি বলেন, এখন পর্যন্ত সরকারি দল আওয়ামী লীগ আর তৃণমূল বিএনপি প্রকাশ্যে মনোনয়ন ফরম বিক্রি করছে। আমাদের জনসমর্থন দেখেই প্রধানমন্ত্রী আমাদের ডেকেছেন। অন্য অনেক দল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করেও পারেনি।

সোমবার (২০ নভেম্বর) রাজধানীর তোপখানা রোডে মেহেরবা প্লাজায় নিজ চেম্বারে সমকালের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তৈমুর আলম বলেন, আমরা তার (প্রধানমন্ত্রী) কাছে আমাদের চাহিদা জানিয়েছি। তবে আসন ভাগাভাগি বা এ-সংক্রান্ত কোনো বিষয়ে কথা হয়নি।

তৈমুর আলম খন্দকার বলেন, জাতীয় পার্টি আজ থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করলেও তারা নির্বাচনে যাবে কি-না, স্পষ্ট করেনি। তারা একেক সময় একেক কথা বলেন। এবারের নির্বাচন ২০১৪ সালের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় বা ২০১৮ সালের মতো হওয়ার সুযোগ নেই। সব আসনেই আমাদের প্রার্থী থাকবে।

তিনি বলেন, রাশেদ খান মেনন ও হাসানুল হক ইনুরা নৌকা প্রতীকে নির্বাচন করতে চাইলেও আমরা আমাদের দলীয় সোনালী আঁশ প্রতীকে নির্বাচন করব। আমরা কোনো দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করব না। নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট এবং আমাদের নেতৃত্বে আরেকটি জোট থাকবে।

অনেক রাজনৈতিক দল এরই মধ্যে তৃণমূল বিএনপির সঙ্গে যোগাযোগ করেছে বলেও জানান দলটির মহাসচিব।

তিনি বলেন, এখন পর্যন্ত প্রায় ২০০ আসনের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। সারাদেশ থেকে অসংখ্য ফোনকল পাচ্ছি। তারা আমাদের সঙ্গে নির্বাচন করতে চায়। তাদের সুবিধার জন্য আমাদের মনোনয়ন ফরম বিক্রির সময় বৃদ্ধি করেছি। আগামীকাল দলের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যানের ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিম হুদা

মুন্সীগঞ্জ-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। তিনি রাজনীতির বাইরে বা পর্দার আড়ালে নেই। দল তাকে একটি গুরুত্বপূর্ণ কাজ দিয়েছে। তিনি সেটি পালন করছেন।

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের তফশিল পিছিয়ে সব দলের সঙ্গে আলোচনার উদ্যোগ নেওয়ার অনুরোধ প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী বা কেউ যদি আলোচনার উদ্যোগ নেয়, সেখানে তফশিল পেছালেও আমরা সেটিকে স্বাগত জানাব। আমরা চাই সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচন হোক।

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, আমরা আমাদের প্রার্থীদের বিষয়ে গোয়েন্দা প্রতিবেদন সংগ্রহ করেছি। নারায়নগঞ্জ-১, ৪, ৫ তিনটি আসনেই গোয়েন্দা প্রতিবেদনে আমার জনসমর্থন ও বিজয়ের কথা বলা হয়েছে। বিএনপি আমাদের গুরুত্ব দেয়নি, খড়কুটো ভেবেছে। জনগণের রায়ে আমাদের অবস্থান পরিষ্কার হবে।

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরীও রোববার (১৯ নভেম্বর) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ওই বৈঠকে অংশ নেন। তবে তিনি বৈঠকের বিষয়ে কথা বলতে রাজি হননি।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print