মার্চ ২, ২০২৪ ৯:৪২ পিএম

বগুড়ায় নতুন পাঠ্যবই বিদ্যালয়গুলোতে পৌছাতে শুরু করেছে

মাদ্রাসার অধিকাংশ নতুন বোর্ডের পাঠ্য বই বগুড়ায় পৌঁছেছে। ইতোমধ্যে স্কুল ও মাদ্রাসায় নতুন বই পৌছাতে শুরু করেছে সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোতে। তবে এবার বই উৎসব ১লা জানুয়ারী হবে কি না তার কোন নির্দেশনা পায়নি জেলা মাধ্যমিক ও জেলা প্রাথমিক বিদ্যালয়গুলো।

সামনে দ্বাদশ সংসদ নির্বাচনের কারনে নতুন বই উৎসব বিলম্ব হতেও পারে বলে জানান জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হজরত আলী। নতুন বইয়ের উৎসব সম্পর্কে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান চৌধুরীও একই কথা বলেন। তিনি জানান, নতুন বই বিতরণের নির্দেশনা পেলেই বিতরণ করা হবে। প্রাথমিক বই বিতরণের জন্য তাদের সকল প্রস্তুতি আছে। নির্দেশনা পাওয়ার সাথে সাথে তারা নতুন বই বিতরণ করতে পারবেন।তিনি আরো জানান, প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণীর সকল বই তারা পেয়ে গেছেন। এবার তাদের চাহিদা মত প্রাথমিকের বই এসেছে ২০ লাখ ৭০ হাজার ১০৫ খানা।

এদিকে মাধ্যমিক শিক্ষা অফিসার হজরত আলী জানান, মাধ্যমিক স্তরের ৬ষ্ঠ শ্রেণী থেকে ৮ম শ্রেণীর নতুন বই এসেছে । শুধু নবম শ্রেণীর বই আসেনি। বই আসা চলমান আছে। ৩১ ডিসেম্বরের মধ্যে যা পাওয়া যাবে তাই দেয়া সম্ভব হবে। এখন পর্যন্ত মাধ্যমিক, মাধ্যমিক.ভকেশনাল, দাখিল (৬ষ্ঠ থেকে ৯ম) শ্রেণীর ও এবতেদায়ী (১ম থেকে ৫ম) শ্রেণীর বই এসেছে। ২৮ লাখ ১১ হাজার ৩৮৯ টি বই তারা পেয়েছেন।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print