মার্চ ২, ২০২৪ ১০:২৬ পিএম

বগুড়া-১ আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও পরিবারকে অপরহণের অভিযোগ

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের স্বতন্ত্র প্রার্থী  শাহাজাদী আলম লিপির ১ শতাংশ স্বাক্ষরিত সমর্থক ও পরিবারকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (২ ডিসেম্বর) সকালে সারিয়াকান্দি থানায় অপহরনের লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলার কামালপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন ওরফে আয়নাল মেম্বার।

অভিযোগে বলা হয়েছে, গত শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির সমর্থক (মোট ভোটারের ১ শতাংশের সমর্থনকারী) কামালপুর ইউনিয়নের সুতানারা গ্রামের বেলাল হোসেনের (৩৭) স্ত্রী নাজমা খাতুন (৩৩) ও তার স্বামী বেলাল এবং তাদের ৩ বছরের শিশু সন্তানকে অপহরণ করে নিয়ে যায় কয়েকজন দুর্বৃত্তরা।

নামীয় অভিযোগে তারা হলেন, কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইছামারা গ্রামের মৃত ছুমছু মন্ডলের ছেলে হেলাল উদ্দিন (৫৩), সাধারণ সম্পাদক একই গ্রামের মৃত জালাল মন্ডলের ছেলে রবিউল হাসান হেলাল (৫০), উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুতানারা গ্রামের মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে তাজ উদ্দিন (৩৮) এবং কামালপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একই গ্রামের মকবুল হোসেনের ছেলে আলমগীর হোসেন (৪২)।

অপহৃতদের বাড়িতে খোঁজ খবর নিয়ে তাদের কোনও সন্ধান পাওয়া যায়নি। শনিবার বিকাল পর্যন্ত তাদের ব্যবহৃত মুঠোফোনও বন্ধ পাওয়া গেছে।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু বলেন, বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে সুনির্দিষ্ট কোনও প্রমাণ পাওয়া গেলে অভিযুক্ত নেতা কর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ কুমার চক্রবর্তী বলেন, অভিযোগের ভিত্তিতে আমাদের পুলিশের একাধিক তদন্ত চালাচ্ছে। অপহরণকারী ও ভিকটিমদের উদ্ধার করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

এ বিষয়ে শাহাজাদী আলম লিপি বলেন, গত শুক্রবার রাতে নৌকার প্রার্থীর লোকজন তাদের অপহরণ করেছে। প্রশাসনের কাছে আমি এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করবো।

সারিয়াকান্দি উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ বিষয়ে কোনও প্রার্থী যদি আমাদের কাছে লিখিত অভিযোগ দায়ের করে, তাহলে আমরা আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print