মে ২০, ২০২৪ ৫:৪৬ পিএম

বিদ্যুৎ নিয়ে দেশে যারা অরাজকতা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে সোচ্চার হোন- মজনু

দেশে বিদ্যুৎ ও জ্বালানি সংকট চলছে বলে একটি চিহ্নিত মহল উদ্দেশ্যমূলকভাবে অপপ্রচার চালাচ্ছে এবং বিভ্রান্তি ছড়াচ্ছে। প্রকৃতপক্ষে বৈশ্বিক করোনা মহামারি পরবর্তী সময়ে বিশ্বব্যাপী অর্থনৈতিক পুনরুদ্ধারের এ সময়ে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবীর জ্বালানি সাপ্লাই চেইন অস্থিতিশীল হয়ে পড়েছে। এতে আন্তর্জাতিক বাজারে জ্বালানির মূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি দেখা দেয়। পৃথিবীর প্রায় নব্বই শতাংশের বেশি দেশ প্রাথমিক জ্বালানির জন্য আমদানির উপর নির্ভরশীল। আমদানিকারক দেশ হিসেবে এ পরিস্থিতির নেতিবাচক প্রভাব বাংলাদেশেও পড়েছে। এই মুহূর্তে ইউরোপ-আমেরিকাসহ পৃথিবীর প্রায় সব দেশেই চলছে জ্বালানি সংকট। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য তারা ব্যাপকভাবে কমিয়েছে বিদ্যুৎ ও জ্বালানির ব্যবহার।’

বুধাবার (৭ জুন) সকালে দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখা আয়োজিত ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু।

তিনি আরও বলেন, দেশে অরাজকতাকারীরা যে রাস্তা দিয়ে গাড়ী নিয়ে চলাফেরা করেন সেটিও আওয়ামী লীগের করা। তারা যে মসজিদে নামাজ পড়ে সেখানেও আওয়ামী লীগের অনুদান রয়েছে কিংবা যে স্কুল ভবনে বসে তাদের সন্তানরা পড়াশোনা করছে সেটিও আওয়ামী লীগের গড়া। বাংলাদেশ আওয়ামী লীগেকে তৃণমূলের নেতারাই যুগে যুগে রক্ত সঞ্চালন করে ঠিকিয়ে রেখেছে। জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের নেতৃত্বে আজকে দেশ বদলে গেছে। মূল সড়ক নয় এখন মানুষের ঘরে ঢোকার রাস্তাও পাকা হয়েছে। এসব উন্নয়নের দাবীদার আপনারাও। গ্রামে-গঞ্জে, হাটে-ঘাটে-মাঠে সাধারণ মানুষের কাছে সরকারের এসব উন্নয়নের কথা তুলে ধরতে হবে।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু বলেন, বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তারা আন্দোলনে ব্যর্থ হয়ে দেশে-বিদেশে শুধু নালিশ করছে। তারা এখন বিদেশীদের উপর আস্থা রেখেছেন।তিনি বলেন বঙ্গবন্ধুর ছয় দফা বাঙালি জাতিকে নতুন করে বাঁচার স্বপ্ন দেখিয়েছিলেন। ছয় দফার ঘোষণা করে বঙ্গবন্ধু জনমত গড়ে তুলে এ জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। তেমনি আমাদেরকে জনমত গড়ে তুলে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে সংগঠনকে শক্তিশালী করতে হবে। কোন অপশক্তি আমাদের উন্নয়নকে যেন ব্যাহত করতে না পারে। আমরা এ দেশের উন্নয়ন করেছি। এদেশের জনগন আমাদের ওপর আস্থা রেখেছে।

এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা টি জামান নিকেতা, এডভোকেট আমানুল্লাহ, প্রদীপ কুমার রায়, এ কে এম আসাদুর রহমান দুলু, এ্যাড. জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু,নাসরিন রহমান সীমা, মাশরাফি হিরো,খালেকুজ্জামান রাজা, এম এ বাসেদ, আলমগীর হোসেন স্বপন,গৌতম কুমার দাস, আব্দুস সালাম, আলমগীর বাদশা, আমিনুল ইসলাম ডাবলু, মঞ্জুরুল হক মঞ্জু, সাবরিনা পিংকি, রাশেদুজ্জামান রাজন, সজীব সাহা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল রাজি জুয়েল। আলোচনা সভায় জেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print