মার্চ ২, ২০২৪ ১০:০৩ পিএম

ভারতের হারে উচ্ছ্বাস, বাংলাদেশিদের হোটেলে বুকিং বন্ধ

ক্রিকেট বিশ্বকাপের ফাইনালের পর পাঁচ দিন পেরিয়ে গেছে। কিন্তু এখনো এর রেশ রয়ে গেছে। অস্ট্রেলিয়ার কাছে ভারতের হারের পর কিছু বাংলাদেশিকে সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। এর জেরে এবার ভারতের দার্জিলিংয়ের একটি হোটেলে বাংলাদেশি পর্যটকদের বুকিং বন্ধ করে দেওয়া হলো।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, ভারতে আসা বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় পর্যটন স্পট দার্জিলিং। সেখানকারই একটি হোটেল এবার সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিল, অনির্দিষ্টকালের জন্য তারা বাংলাদেশি পর্যটকদের বুকিং নেবে না। বিশ্বকাপ ফাইনালে ভারতের হারের পর বাংলাদেশিদের উচ্ছ্বাসের জেরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়েছে, দার্জিলিংয়ের রায়োপোরাস তাকসাং নামের হোটেলটি এই সিদ্ধান্ত নিয়েছে। এর মালিক রাম সরকার বিবিসি বাংলাকে বলেন, বিশ্বকাপে ভারত হারার পরে বাংলাদেশিদের একাংশ যেভাবে আনন্দোৎসব করছেন, উচ্ছ্বাস প্রকাশ করছেন, তা দেখে ভারতীয় হিসেবে আমি খুবই কষ্ট পেয়েছি। খেলাতে হার-জিত তো থাকেই। কিন্তু একে তো জাতি বিদ্বেষের পর্যায়ে নিয়ে গেছেন তাঁরা।

শুধু দার্জিলিং নয়, আরেক পর্যটন স্পট সিকিমের বিভিন্ন হোটেলেও বাংলাদেশিদের বুকিং বন্ধ করে দেওয়া হয়েছে। ভারতের আরেক সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইন বলছে, বিষয়টি নিয়ে অবশ্য এখনই মুখ খুলতে চাইছেন না হোটেল মালিকদের সংগঠন। এ ছাড়া রায়োপোরাস তাকসাং একটি হোটেলের সংস্থা বলে জানায় আনন্দবাজার অনলাইন।

যদিও এ ব্যাপারে কোনো দেশের মন্ত্রণালয়ই এখনো কোনো মন্তব্য করেনি।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print