জুন ২৩, ২০২৪ ৯:৩৫ পিএম

রাত পোহালেই বগুড়ার দ্বিতীয় ধাপে তিন উপজেলায় ভোটগ্রহণ

রাত পোহালেই ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু হবে। দেশের ১৫৬ উপজেলার মধ্যে বগুড়ার তিন উপজেলা কাহালু, দুপচাঁচিয়া ও আদমদিঘী। মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ৫ লাখ ৭১ হাজার ২৬৭ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন।

এরআগে আজ সোমবার দুপুর ১২ টার পর থেকে এই তিন উপজেলার মোট ১৮২ টি কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। সকাল থেকে স্ব স্ব উপজেলা পরিষদ চত্তরে সমবেত হতে থাকেন কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা।

এছাড়াও উপস্থিত হোন কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যরা। এরপর সংশ্লিষ্ট বুথ থেকে একে একে কেন্দ্রের জন্য নির্ধারিত ব্যালট বাক্স, অমোচনীয় কালী, স্ট্যাম্প প্যাডসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী বিতরণ করেন সহকারী রিটার্নিং কর্মকর্তারা।

প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম দেয়া হলেও ব্যালট পেপার মঙ্গলবার ভোরে কঠোর নিরাপত্তায় পৌঁছবে। তিন উপজেলায় ১৮২ টি কেন্দ্রের মধ্যে ৫৬ টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৪ জন করে পুলিশ সদস্যসহ ১৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকছে।

এছাড়াও পুলিশ, ডিবির মোবাইল টিম, র‌্যাব ও তিন উপজেলায় ৯ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এছাড়াও নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মনিটরিং টিম নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করবেন।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সব রকম প্রস্তুতি হাতে নেওয়া আছে। কেন্দ্রের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত পরিমাণে পুলিশ স্ট্রাইকিং এ রাখা হয়েছে। সুষ্ঠু ভোটের স্বার্থে কাউকেই ছাড় দেওয়া হবে না।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print