মে ১৪, ২০২৪ ১২:৪৫ এএম

আবিদা সুলতানার স্বাস্থ্য বিষয়ক বই ‘আসুন সুস্থ থাকি’

অমর একুশে গ্রন্থমেলাতে প্রকাশিত হতে যাচ্ছে ডা. আবিদা সুলতানার স্বাস্থ্য বিষয়ক বই ‘আসুন সুস্থ থাকি’। এটি তার লেখা প্রথম পরামর্শ বিষয়ক বই।

প্রকাশনা সংস্থা শোভা প্রকাশ ‘আসুন সুস্থ থাকি’ বইটি প্রকাশ করেছে। বইটি শোভা প্রকাশ, রকমারি ও ডা. আবিদা সুলতানার অফিসিয়াল ফেসবুক পেইজে পাওয়া যাচ্ছে।

নিজের লেখা প্রথম বই প্রকাশের অনুভূতি জানিয়ে ডা. আবিদা সুলতানা বলেন, পেশাগত জীবনে ডাক্তার হলেও লেখালেখিতে আমি নতুন। নিজের নামে একটি বই বের হওয়া আনন্দের। তবে আমার কাছে সেই আনন্দের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো মানুষের সুস্থতা। এই বইয়ে বিভিন্ন রোগ সম্পর্কে এবং রোগ থেকে মুক্তির গাইডলাইন দেওয়ার চেষ্টা করেছি। যেগুলোতে সাধারণ মানুষ উপকৃত হবে এবং সেটাই আমার মূল ব্রত।

‘আসুন সুস্থ থাকি’ বইতে প্রায় ৩০ টি রোগের বিশ্লেষণ করা হয়েছে। পাশাপাশি এসব রোগ কেন হয়, কিভাবে হয়, কোন কোন ব্যাপারে বেশি সচেতন থাকলে এই রোগ না হওয়ার সম্ভাবনা কমে যায় কিংবা এই রোগ থেকে আমরা কিভাবে মুক্তি পেতে পারি সেসব বিষয় আলোকপাত করেছেন লেখিকা।

ডাক্তার হওয়াতে চেম্বার হসপিটালে বিভিন্নভাবে মানুষকে রোগ মুক্তির পথ দেখান ডাক্তাররা। তবে সব সময় হাতের কাছে ডাক্তার পাওয়া যায় না। তাই মানুষের দৈনন্দিন জীবনের পরিচিত কিছু রোগ সম্পর্কে এই বইয়ে আলোচনা করা হয়েছে যেন ঘরে বসেই সেগুলো মেনে সাধারণ মানুষ সুস্থ থাকতে পারে।

উল্লেখ্য, ডা. আবিদা সুলতানার পপুলার মেডিকেল কলেজ থেকে MBBS পাস করে (BMDC রেজিষ্ট্রেশন A-108456) বর্তমানে জেড. এইচ. সিকদার ওমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে প্রভাষক হিসেবে কর্মরত আছেন। ব্যক্তিগত জীবনে জনপ্রিয় লেখক শাহরিয়ার সোহাগের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print