মে ১৯, ২০২৪ ৩:২২ পিএম

উপবৃত্তির অর্থ না পাওয়া শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ

চলতি বছরে জানুয়ারি থেকে জুন পর্যন্ত উপবৃত্তির টাকা না পাওয়া শিক্ষার্থীদের তথ্য চেয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।

কোন উপজেলায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত কতজন শিক্ষার্থী উপবৃত্তির জন্য নির্বাচিত ও সক্রিয়, জানুয়ারি থেকে জুন কিস্তিতে কতজন শিক্ষার্থী টাকা পেয়েছে, কতজন উপবৃত্তির টাকা পায়নি, সে তথ্য ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি স্কিমকে জানাতে বলা হয়েছে। উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে তা জানাবেন। বিষয়টি জানিয়ে শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে চিঠিটি প্রকাশ করা হয়েছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির এইচএসপি-এমআইএস অনুযায়ী ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীর সংখ্যা, জানুয়ারি-জুন ২০২৩ কিস্তিতে উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা এবং জানুয়ারি-জুন কিস্তিতে উপবৃত্তির জন্য নির্বাচিত অথচ টাকা পায়নি, এমন শিক্ষার্থীর সংখ্যা নির্ধারিত এক্সেল শিটে শিক্ষাপ্রতিষ্ঠান অনুযায়ী উপজেলা ও থানাভিত্তিক তালিকা আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে সফট কপি উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিশিয়াল ই-মেইল থেকে স্কিমের ই-মেইলে (mis.hsp@pmeat.gov.bd) এবং স্বাক্ষরিত হার্ড কপি ডাকযোগে পাঠাতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সরাসরি পাঠানো কোনো তথ্য গ্রহণযোগ্য হবে না বলে চিঠিতে জানানো হয়েছে।

এনসিএন/এসকে

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print