মে ১২, ২০২৪ ৭:৪৭ পিএম

কারাবন্দীদের সাথে প্রিজন্স কাপ খেললেন মাশরাফি

কারাবন্দিদের মাদকাসক্ত জীবন থেকে মাদকমুক্ত স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে ক্রিকেট টুর্নামেন্টর আয়োজন করা হয়েছে। ঢাকার কেরাণীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে ‘বঙ্গবন্ধু প্রিজন্স কাপ-২০২৩’ নামে ক্রিকেট টুর্নামেন্টটি শুরু করেছে কারা কর্তৃপক্ষ। 

বুধবার (৪ অক্টোবর) দুপুরে এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ.এস.এম. আনিসুল হক, অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল সুজাউর রহমান, কারা উপ-মহাপরিদর্শক এ কে এম ফজলুল হক ও সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ।

উদ্বোধনী অনুষ্ঠানে কারাগারের উন্নয়নমূলক এ ধরনের কর্মকাণ্ডে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মাশরাফি। পাশাপাশি কারাগারে চলমান কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে বন্দিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি।

মাশরাফি বলেন, বন্দিরা সুনাগরিক হয়ে সমাজে ফিরে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হলে বাংলাদেশ দ্রুতই উন্নত, সমৃদ্ধশালী ও স্মার্ট সোনার বাংলায় রূপান্তরিত হবে।

আজ (বৃহস্পতিবার) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, ‘রাখিব নিরাপদ, দেখাব আলোর পথ’— এই স্লোগানে কারাগারকে সংশোধনাগারে রূপান্তরের লক্ষ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মাদকবিরোধী মোটিভেশনাল, মেডিটেশন ও কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ এবং বিভিন্ন খেলাধুলা সাংস্কৃতিক ও বিনোদনমূলক কার্যক্রম চালু আছে। এরই অংশ হিসেবে বন্দিদের মাদকাসক্ত জীবন থেকে মাদকমুক্ত স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে বঙ্গবন্ধু প্রিজন্স কাপ-২০২৩ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

দেড় মাসব্যাপী চলা এই টুর্নামেন্ট মোট ১০টি দল অংশগ্রহণ করেছে। অংশ নেওয়া ১০টি দলের মধ্যে বন্দিদের দল নয়টি ও স্টাফদের নিয়ে গঠিত দল একটি।

বৃহস্পতিবার ঢাকা কেন্দ্রীয় কারাগারের মাঠে দ্বিতীয় দিনের মতো এই টুর্নামেন্টের খেলা চলছে।

এনসিএন/এসকে

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print