মে ২১, ২০২৪ ১২:৪০ এএম

খাদ্যে ভেজাল রোধে মনের ল্যাবরেটরি আগে পরিষ্কার করা দরকার- আখতার মামুন

খাদ্যে ভেজাল রোধে মনের ল্যাবরেটরি আগে পরিষ্কার করা দরকার। এই কথাটি আমাদের মাননীয় খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন। তিনি বলেছেন আমরা যতই ল্যাব চালু করিনা কেন আমাদের মনের ল্যাব আগে পরিষ্কার করতে হবে তবেই খাদ্যে নিরাপত্তা দেয়া সম্ভব বলে বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব মো: আখতার মামুন।

শুক্রবার (১০ মে) বগুড়ার একটি হোটেলে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজিত খাদ্য ব্যবসা সংশ্লিষ্টদের নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ এবং হাইজিন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সকলে সার্বিক প্রচেষ্টার মধ্য দিয়ে বগুড়া জেলাকে একটি মডেল জেলা হিসেবে পরিণত করতে চাই। এজন্য বগুড়ায় আরো বেশি বেশি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মশালার ব্যবস্থা করবো। খাদ্যের কারণে আমাদের শরীরে যেসকল ক্ষতিকর পদার্থ ঢোকে এর কারণে আমাদের শরীরে ক্যান্সার, ডায়াবেটিস এমনকি অনেক বড় অসুখ আমাদের শরীরে বাসা বাধে। ভেজাল খাদ্যের বিষয়ে আমাদের সচেতন হতে হবে। আমাদের ৭টি বিভাগের জন্য ৭টি মোবাইল ল্যাব ক্র‍য় করেছি। যেটি প্রতিটি বিভাগের সকল জেলার জন্য কাজ করবে।

আয়োজনে অনুষ্ঠানের বিশেষ অতিথি পি.এম. ইমরুল কায়েস বলেন, আমাদের সবাইকে নীতি নৈতিকতার বিষয়ে সচেতন হতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে স্ট্রিটফুড নিয়ন্ত্রণে আনতে হবে। এছাড়া বগুড়ার লাচ্ছা সেমাই অনেক বেশি জনপ্রিয়। তাই এটিও তৈরির ক্ষেত্রে আমাদেরকে সচেতন হতে হবে। আপনারা আপনাদের প্রচেষ্টা চালিয়ে যাবেন। আমরা আপনাদেরকে সার্বিক দিক থেকে সহায়তা করবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: রাসেল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব মো: আখতার মামুন, বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি.এম. ইমরুল কায়েস, সিনিয়র তথ্য অফিসার মো: মাহফুজার রহমান, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো: মেহেদী হাসান, মনিটরিং অফিসার মোহাম্মদ ইমরান হোসেন মোল্লা।

প্রশিক্ষক ছিলেন বগুড়া জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: রাসেল, গাইবান্ধা জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: মিলন মিয়া।

অনুষ্ঠান শেষে একটি বিশেষ র‍্যালীর আয়োজন করে জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print