মে ১৭, ২০২৪ ৮:৩৮ পিএম

টস শুরু হতে বিলম্ব, আকাশ পানে তাকিয়ে পাকিস্তান

এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে গেল আসরের দুই ফাইনালিস্ট শ্রীলঙ্কা ও পাকিস্তান। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ৩টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। যদিও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে টস হয়নি।

ক্রিকইনফোর আপডেট বলছে, এই মুহূর্তে বৃষ্টি নেই কলম্বোতে। নতুন সময় অনুযায়ী, ৩ টা ২০ মিনিটে টস হবে। আর নতুন করে বৃষ্টি বাধা না থাকলে টসের ঠিক আধা ঘণ্টা পর অর্থাৎ বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় বল মাঠে গড়াবে।

আজকের ম্যাচের জয়ী দল ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে। বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হলে, রানরেটে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। লঙ্কানদের রান রেট -০.২০০ এবং পাকিস্তানের রান রেট -১.৮৯২।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটিতেও যথারীতি বৃষ্টির বাগড়া থাকছে। ওয়েদার চ্যানেল জানাচ্ছে, কলম্বোতে দিবারাত্রীর এই ম্যাচটিতে ৯৩ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া বিবিসির ওয়েদার আপডেট বলছে, স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা প্রায় ৯০ শতাংশ।

সুপার ফোরে ২ ম্যাচ ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। দুই ম্যাচে একটি করে জয় ও হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের পরের দু’টি স্থানে আছে যথাক্রমে- শ্রীলঙ্কা ও পাকিস্তান। ২ খেলায় জয়হীন বাংলাদেশ খালি হাতে টেবিলের তলানিতে থেকে এবারের আসর থেকে বিদায় নিয়েছে।

ভারত ফাইনাল নিশ্চিত করায় এবং বাংলাদেশ আসর থেকে বিদায় নেওয়ায় দু’দলের শেষ ম্যাচটি নিয়মরক্ষায় পরিণত হয়েছে। তবে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ। কেননা এ ম্যাচের বিজয়ী দলই ফাইনালে টিকিট পাবে।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print