মে ১৩, ২০২৪ ৩:৩৭ পিএম

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে পালিত হলো জাতীয় আইনগত সহায়তা দিবস

স্মার্ট লিগ্যাল এইড,স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে নানা কর্মসুচির মধ্য দিয়ে আইনগত সহায়তা দিবস যেভাবে পালিত হচ্ছে। এ উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে আজ রোববার (২৮ এপ্রিল) সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

দরিদ্র অসহায় মানুষের পাশে থেকে লিগ্যাল এইড বিনা পয়সায় মামলা পরিচালনার অঙ্গিকারে প্রচারনায় র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একইস্থানে গিয়ে একইস্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে স্বোচ্ছায় রক্তদান, চক্ষু ক্যাম্প, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচি হাতে নেয় আয়োজক কমিটি।

কর্মসুচিতে জেলা ও দায়রা জজ মোঃ সাইফুজ্জামান হিরো, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এসময় জেলা ও দায়রা জজ মোঃ সাইফুজ্জামান হিরো বলেন, মানুষ যেনো জানতে পারে সরকারের পক্ষ থেকে লিগ্যাল এইড মাধ্যমে মামলা পরিচালনার ক্ষেত্রে কি ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। যারা মামলা পরিচালনা করতে পারে না অর্থের অভাবে তাদের জন্যই লিগ্যাল এইড। এছাড়া মামলা সংক্রান্ত সুযোগ সুবিধা প্রদানে নানা বিষয় তুলে ধরেন তিনি।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print