মে ২১, ২০২৪ ১২:৪৯ এএম

ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎ চুরির অপরাধে দুই ভাই কারাগারে

ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎ চুরি করার অপরাধে দু’জনকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে তাদেরকে গ্রেফতার দেখিয়ে ঠাকুরগাঁও আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার গভীর রাতে পল্লী বিদ্যুৎ সমিতি বালিয়াডাঙ্গী জোনাল অফিস ও বালিয়াডাঙ্গী থানা পুলিশ যৌথ অভিযানের সময় তাদের আটক করা হয়।

গ্রেফতার দুজন হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ি ইউনিয়নের ফুলতলা গ্রামের বাসিন্দা আব্দুল হাকিম (৪২) আলমগীর হোসেন (৩৮)। তারা দুজন সহোদর ভাই।

সংশ্লিষ্টরা জানান, জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় বিদ্যুতের মেইন লাইন থেকে অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে ইজিবাইক চার্জ ও বাড়িতে ব্যবহারের অভিযোগে অভিযান পরিচালনা করা হয় বড়বাড়ী ইউনিয়নের ফুলতলা গ্রামের আব্দুল হাকিমের বাড়িতে।

এসময় ঘটনার সত্যতা পেলে আব্দুল হাকিম (৪২) ও তার ছোট ভাই আলমগীর (৩৮) কে আটক করে পুলিশ। জব্দ করেং ইজিবাইক চার্জে ব্যবহৃত চার্জার।

এ ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতির বালিয়াডাঙ্গী জোনাল অফিসের মহাব্যবস্থাপক আহসান হাবীব বাদি হয়ে বালিয়াডাঙ্গী থানায় মামলা করেন। সেই মামলায় আজ দুপুরে আটক দুজনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম।

পল্লী বিদ্যুৎ সমিতির বালিয়াডাঙ্গী জোনাল অফিসের মহাব্যবস্থাপক আহসান হাবীব বলেন, দীর্ঘদিন ধরে দুই ভাই মেইন লাইনের তার কেটে ওই তার থেকে অবৈধভাবে বিদ্যুুৎ চুরি করে ব্যবহার করে আসছিলেন।
গোপন সুত্রে খবর পেয়ে অভিযান পরিচালনা করি। অভিযানে বিদ্যুুৎ চুরি প্রমাণ পাওয়ায় দুই ভাইকে আটক করে পুলিশ। এ ঘটনায় বিদ্যুৎ আইনে মামলা করা হয়। বিদ্যুৎ চুরি বন্ধে এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এনসিএন/এসকে

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print