মে ১৩, ২০২৪ ১০:২৫ এএম

তীব্র তাপদাহে শেরপুরে খাবার পানি ও স্যালাইন বিতরণ করল আলোকিত শেরপুর

তীব্র দাবদাহে যেন সারা দেশ পুড়ছে। দিনদিন তাপমাত্রার পারদ উপরের দিকে উঠছে। গরম ও অস্বস্তিতে হাঁসফাঁস অবস্থা মানুষের। প্রখর তাপে বিপর্যস্ত জনজীবন। বিশেষ করে নাভিশ্বাস উঠেছে শ্রমজীবী মানুষের। এমন অবস্থাতে “মানব সেবাই নিয়জিত আমরা” এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ার শেরপুর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকিত শেরপুর” এর পক্ষ থেকে পিপাসার্ত শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষের মাঝে দুপুর ১২টা থেকে ৪টা পর্যন্ত সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে শহরের স্থানীয় ধুনটমোড় এলাকায় বিতরণ করা হয়।

আলোকিত শেরপুরের সাধারণ সম্পাদক ও শেরপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উদ্বোধণ করেন মোহনা টেলিভিশন ও কালের কন্ঠ এর সিংড়া উপজেলা প্রতিনিধি মোল্লা মোঃ এমরান আলী রানা।

এই মহতি উদ্যোগের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, গরম পরিস্থিতিতে আমাদের আশেপাশে অবস্থান করা শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষদেরকে ভুলে গেলে চলবে না। তাদের পাশে দাঁড়াতে হবে। বিশেষ করে সুপেয় খাবার পানি, স্যালাইন, প্রাথমিক ওষুধসহ যাবতীয় উপকরণ এসব মানুষের হাতে তুলে দেওয়ার জন্য আহবান জানান।

আলোকিত শেরপুর এর সহ-সভাপতি মজিবর রহমান মজনুর পরিচালানায় বিতরণ অনুষ্ঠানে আলোকিত শেরপুর এর কোষাধ্যক্ষ আলহাজ¦ মজনু মিয়া, সদস্য ও দৈনিক দেশ বাংলা পত্রিকার শেরপুর উপজেলা প্রতিনিধি আবুল খায়ের, জাহাঙ্গীর ইসলাম, শেরপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি আবু জাহেরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, প্রচণ্ড তাপদাহের কারণে জনজীবনে স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় করণীয় সম্পর্কে সচেতনতামূলক নানা কর্মসূচি গ্রহণ করেছে আলোকিত শেরপুর। এরই অংশ হিসেবে পিপাসার্ত শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষের মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে। এটি অব্যাহত থাকবে।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print