মে ২, ২০২৪ ৯:৩৮ পিএম

নওগাঁয় দুইভাইসহ গ্রেপ্তার ৩; চুরি হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার

নওগাঁ শহরের পুরাতন কাঠহাটি এলাকা থেকে জানালার গ্রিল কেটে চুরি হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে সদর থানা পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে৷ আপন ‍দুইভাইসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিষয়টি রাতে নিশ্চিত করেছেন সদর থানার ওসি (তদন্ত) আব্দুল গফুর।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে থানা পুলিশের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এরআগে, এদিন সকালে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- সদর উপজেলার সরল শিকারপুর গ্রামের মৃত খোকা মন্ডলের ছেলে শামীম হৃদয় (২৪) ও তার ভাই নিরব ওরফে সাজেদুর (২৭) এবং শহরের আরজি নওগাঁ মধ্যপাড়ার কালু বাবুর ছেলে সরল হোসেন (২০)। এদিকে শামীম ও নিরব বর্তমানে আরজি নওগাঁ মৃধাপাড়া এলাকায় থাকে।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পুলিশ জানায়, গত ১৫ এপ্রিল সন্ধ্যায় পুরাতন কাঠহাটি এলাকায় মাহবুবুর রহমানের বাড়িতে জানালার গ্রিল কেটে চোরের দল ঘরে ঢুকে। এরপর সুযোগ বুঝে এক জোড়া স্বর্ণের ঝুমকা, একটি স্বর্ণের কণ্ঠমালা, এক জোড়া স্বর্ণের পাশা এবং এক জোড়া ব্রোঞ্জ ও স্বর্ণের সমন্বয়ে নক্সা মুখবালা চুরি করে নিয়ে যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় ১ লক্ষ ৮৫ হাজার টাকা। ঘটনার পর পুলিশের উধ্বর্তন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এরপর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হকের দিক নির্দেশনায় থানা পুলিশ ঘটনাটির তদন্ত শুরু করে। এরই এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার গাজিউর রহমানের তত্ত্বাবধানে থানা পুলিশের একটি চৌকস টিম শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে শামীম, সাজেদুর ও সরল হোসেনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া সকল স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক বলেন, গ্রেপ্তারকৃত তিনজনই স্বর্ণালঙ্কার চুরির ঘটনায় জড়িত থাকায় এদিন অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তিন আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

 

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print