মে ২, ২০২৪ ৯:৪১ এএম

নওগাঁয় সিআইডি কর্মকর্তা পরিচয়ে নিলেন ২৯ হাজার টাকা; অতঃপর পুলিশের হাতে গ্রেপ্তার

নওগাঁ ধামইরহাটে রেজওয়ানুল আহমেদ পিয়াল (২৫) নামে এক ভুয়া সিআইডি কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

ভূয়া কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার রুপনারায়নপুর গ্রাম থেকে গ্রেপ্তার করা হয় তাকে।

গ্রেপ্তারকৃত রেজওয়ানুল আহমেদ পিয়াল বগুড়া জেলার আদমদিঘী উপজেলার ছাতিয়ান গ্রাম ইউনিয়নের রিয়াজ আহমেদ এর ছেলে।

ভুক্তভোগী মানুয়েল তপ্ন বলেন, ভয়ভীতি দেখিয়ে বিকাশ এবং নগদের মাধ্যমে ২৯,৫৩৮ টাকা গ্রহন করে এবং আরো টাকা দাবী করলে স্থানীয় জনতা তাকে চ্যালেঞ্জ করে।  সংশ্লিষ্ট থানায় খবর দেওয়া হয়। বেশকিছু দিন ধরে আমার মতো এলাকার অন্য লোকজনের কাছেও বিভিন্ন ফন্দি এঁটে প্রতারণা করে এই প্রতারক।

পরে থানার এসআই (নিঃ) পরিতোষ চন্দ্র সরকার সঙ্গীয় কনস্টেবল মো. ইকবাল হোসেন, মো. নুর ইসলাম ও মোঃ ফরহাদ হোসেন গিয়ে ভুয়া সিআইডি কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক রেজওয়ানুল আহমেদ পিয়াল কে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।

রাত নয়টার দিকে বিষয়টি নিশ্চিত করে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. বাহাউদ্দিন ফারুকী মুঠোফোনে এই প্রতিবেদককে বলেন, ভুয়া সিআইডি কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক রেজওয়ানুল আহমেদ পিয়ালের বাড়ি বগুড়ার আদমদীঘিতে। সে এলাকায় এসে বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় নিজেকে সিআইডি কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করতেন। ইতিমধ্যে একজনের কাছে থেকে ২৯ হাজার টাকা প্রতারণা করে নেয়। এছাড়াও  ভুয়া পরিচয় দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নিতেন। এদিনও প্রতারণা করতে লাগলে জনগণ তাকে আটক করে রাখে। এরপর পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ মামলা দায়ের হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে আদালতে পাঠানো হবে।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print