মে ২০, ২০২৪ ৭:২৬ পিএম

পার্লস পাঠশালা’র আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পার্লস পাঠশালা’র আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

শনিবার বেলা তিনটায় শহরের জলেশ্বরীতলাস্থ টাউন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রতিযোগিতায় ৬টি বিভাগে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়ার সভাপতি প্রভাষক সুলতান মাহমুদ প্রিন্স।

এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সাইহান ওলিউল্লাহ পিপিএম।

বক্তব্য রাখেন দৈনিক উত্তরের দর্পন সম্পাদক আব্দুস সালাম বাবু, পার্লস পাঠশালার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিশির মোস্তাফিজ, সংস্কৃতজন লায়ন আতিকুর রহমান মিঠু, প্রকৌশলী আবু জাফর রেজা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়ার সহ সভাপতি শাহাবুল করিম, সাধারণ সম্পাদক রাশেদুল হাসান, প্রতিযোগিতার বিচারক আবু লায়েছ নিক্সন, আব্দুল মমিন সুজন, পার্লস সভাপতি তাছনিয়া আক্তার রিতু, সাতরং এর পরিচালক চন্দন রায়, পার্লস সদস্য কামরুন নাহার কেমি, ইফতিহা রহমান সূরভি, আব্দুর রহিম, রাকিব আহমেদ, আল আদল আপন, সুবর্না আক্তার, তাজরিয়ান মোস্তাফিজ রুশতি ছোঁয়া ,মিষ্টি খাতুন, ইশিতা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ফেব্রুয়ারী ও মার্চ মাস আমাদের জাতীয় জীবনের গুরুত্বপূর্ন মাস। ভাষার মাস ফেব্রুয়ারী। ভাষার জন্য প্রাণদান এমন গর্বিত ইতিহাস শুধু বাঙালীর। জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুধুমাত্র বাঙালি জাতির নয়, সারা বিিশ্বের নিপীড়িত জনতারই মুক্তির সনদ। একটি ভাষণের মধ্যদিয়ে তিনি দিশাহীন জাতিকে ঐক্যবদ্ধই শুধু করেননি, সেইসঙ্গে তাঁদের শত্রæর মোকাবেলায় উজ্জীবিত করেছেন, নিজেদের স্বাধীকার আদায়ের পথ দেখিয়েছেন।

তিনি বলেন, শিশু কিশোরদের মাঝে মহান একুশে ও মহান মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে হবে। তাদেরকে দেশের প্রকৃত ইতিহাস সম্পর্কে অবগত করতে হবে। সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহবান জানান।

উল্লেখ্য ভাষা সৈনিক মুস্তফা নরুল ইসলাম ক বিভাগ, ভাষা সৈনিক গাজিউল হক খ বিভাগ,ভাষা সৈনিক এম আর আখতার মুকুল গ বিভাগ, শহীদ আনোয়ারুল হক আজাদ ঘ বিভাগ,শহীদ আবদুল জোব্বার ঙ বিভাগ, শহীদ গোলাম পাইকার খোকন চ বিভাগে দুইশতাধিক শিশু কিশোর এর অংশগ্রহন করে। প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট,সনদপত্র ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই উপহার দেওয়া হয়।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print