এপ্রিল ৩০, ২০২৪ ৮:০০ এএম

বগুড়ায় ধূমপান করতে নিষেধ করায় শিক্ষার্থীর আত্মহত্যা

বগুড়ার শিবগঞ্জে ধূমপান করতে নিষেধ করায় পরিবারের ওপর অভিমানে সাহেদুজ্জামান সিয়াম (১৬) নামে এক স্কুল শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার সকালে উপজেলার পিরব ইউনিয়নের চাঁপাচিল গ্রামে এ ঘটনা ঘটে।

সিয়াম ওই গ্রামের আব্দুল মতিনের ছেলে ও স্থানীয় কিফাতুল্লাহ তুরাফ আলী কিন্ডারগার্টেন স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী। তার মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের ফুফা গাজীউল হক বলেন, সম্প্রতি সিয়াম ধূমপান করেত শুরু করে। পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পেরে তাকে ধূমপান করতে নিষেধ করে। এতে অভিমানে সিয়াম সোমবার দিবাগত রাতে নিজ শয়নকক্ষে বৈদ্যুতিক পাখার সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে। সকালে ঘুম থেকে উঠতে দেরি হওয়ায় পরিবারের লোকজন তাকে ডাকাডাকি শুরু করে। কোনো সাড়াশব্দ না পেয়ে তার ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে থানা পুলিশকে জানালে সিয়ামের মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

শিবগঞ্জ থানার ওসি আব্দুর রউফ বলেন, প্রাথমিকভাবে মনে হয়েছে পরিবারের ওপর অভিমানে সিয়াম আত্মহত্যা করেছে। নিশ্চিত হওয়ার জন্য মরদেহ উদ্ধার করে শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলার দায়ের করা হয়েছে।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print