এপ্রিল ৩০, ২০২৪ ১২:২৮ পিএম

বগুড়ায় পুলিশ পরিচয়ে কলাভর্তি ট্রাক ছিনতাই; গ্রেপ্তার ১

শিবগঞ্জ থানা। ছবিঃ সংগৃহীত
শিবগঞ্জ থানা। ছবিঃ সংগৃহীত

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় পুলিশ পরিচয়ে কলাভর্তি ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গত সোমবার দুপুরে উপজেলার মহাস্থানগড় এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার সকালে ছিনতাই হওয়া ট্রাকের চালক রিগান হোসেন মামলা দায়ের করলে কলার ক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ওই ব্যক্তির নাম ডাবলু মিয়া। তিনি নাগরজানী এলাকার কলার আড়ৎদার। তবে এ ঘটনার মূল অভিযুক্ত তিন যুবক পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা যায়নি বলে জানিয়েছেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রউফ।

মামলার বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা জানান, গত রবিবার কুষ্টিয়ার দৌলতপুরের নিপেন হোসেন নামের একজন ব্যবসায়ী ২৭০ ঘাউর কলা বিক্রি করতে বগুড়ার শাজাহানপুর থানার নয় মাইল হাটে আসেন। সেখানে পৌঁছাতে দেরি হওয়ায় সেদিন কলা বিক্রি করতে পারেননি । পরের দিন সোমবার শিবগঞ্জের মহাস্থান চন্ডিহারা হাটে কলা বিক্রির সিদ্ধান্ত নেন। সেজন্য নয় মাইল হাট থেকে গাড়ি নিয়ে মহাস্থান গড়ে আসেন তিনি। সেখানে ওভার পাসের নিচে গাড়ি পার্কিং করে ড্রাইভার রিগানসহ ভাত খেতে যান। পরে গাড়ির কাছে ফিরলে আলামিন, দেলোয়ার ও সৈকত নামের তিন যুবক নিজেদের পুলিশ পরিচয় দিয়ে কলাগুলো চোরাই দাবি করে। এ সময় নিপেনকে হুমকি দিয়ে পার্শ্ববর্তী গুদামঘরে নিয়ে গিয়ে আটকে রেখে মারপিট করে মোবাইল কেড়ে নেয় ওই তিন যুবক। পরে কলাগুলো জোড় করে ৬১ হাজার টাকায় ডাবলু মিয়া নামের এক ব্যবসায়ির কাছে বিক্রি করে দেয় তারা । একপর্যায়ে ট্রাক চালক রিগান হোসেন ৯৯৯ কল দিয়ে বিষয়টি থানা পুলিশকে জানালে উপজেলার রায়নগর ইউনিয়নের নাগরবন্দর এলাকার একটি কলা পাকানোর ঘরে অভিযান চালিয়ে ছিনতাই হওয়া কলা, ট্রাক এবং ট্রাক ড্রাইভারকে উদ্ধার করে।

তিনি আরও জানান, মূল অভিযুক্ত তিন যুবক আলামিন, দেলোয়ার ও সৈকত পলাতক রয়েছে। তবে আমরা কলার ক্রেতাকে গ্রেপ্তার করেছি। ট্রাকও উদ্ধার করা হয়েছে। খুব শীঘ্রই আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হবে বলে আশা করছি।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print