মে ৯, ২০২৪ ৮:০০ এএম

বগুড়ায় বাজারে অধিকাংশ পণ্যের দাম কমেছে

বগুড়ায় পণ্যের সরবরাহ বাড়ায়বকাঁচা বাজারে স্বস্তি ফিরেছে। দুই একটি পণ্য ছাড়া অধিকাংশ পণ্যের দাম কমেছে। মাছ মাংসের দাম আগের দামে বিক্রি হচ্ছে। রোববার বগুড়া প্রধান পাইকারি বাজার রাজাবাজার ঘুরে দেখা যায় এমন চিত্র।

বগুড়া রাজাবাজার আড়ৎদার ও রাজাবাজারের সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ জানান, বাজারে মূল্য স্বাভাবিক আছে। মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আছে। পাইকরি বাজারে খুচরা দোকান বসছে। তাই মানুষের ভীড় এখন পাইকারি বাজারে। প্রধান খুচরা বাজারে দাম কিছুটা বেশি থাকায় ক্রেতারা পাইকরি বাজারকে বেছে নিয়েছে।

পাইকারি বাজার ঘুরে দেখা গেছে পেঁয়াজ পাইকারি ৫০ টাকা থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। পাবনা, কুষ্টিয়া, মেহেরপুর, কুড়িগ্রাম থেকে পেঁয়াজ এসেছে বগুড়ার বাজারে। শাহ আলম নামের এক ক্রেতা জানান, পেঁয়াজের মূল্য আজ রোববার পর্যন্ত স্বাভবিক আছে । এই মূল্য থাকলে ক্রেতাদের কোন সমস্যা হবে না। কমেছে আদা, রসূন, বেগুন, কাঁচা মরিচ, করোলা লেবু, ঢেড়শের দাম। পাইকারি বাজরে আদা ৫ টাকা কমে ১৯৫ টাকা কেজিতে, খুচরাতে ২০০ টাকা, দেশী রসূন কেজিতে ২০ টাকা কমে ৮০ টাকায় এবং খুচরাতে ১২০ টাকা, বেগুন ১৫/২০ টাকা পাইকারিতে খুচরাতে বিক্রি হচ্ছে ৩০ টাকায়। কাঁচামরিচ পাইকারি ৩৫ টাকা আর খুচরা ৪০ টাকা কেজি, লেবু ১০ টাকা কমে ৩০ টাকা হালি (৪টা), করোলা কেজিতে পাইকরি ৩০ টাকা কমে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। খুচরাতে বিক্রি হচ্ছে ৭০ টাকা। ছোলার দাম ৫ টাকা কমে ১০০ টাকা, চিনি ৫ টাকা কমে ১৩৬ টাকা পাইকারিতে, খুচরায় ১৪০ টাকা। গরুর মাংস ৭৫০ টাকা, সোনালী মুরগী ২৮০ টাকা, ব্রয়লার ১৯০ টাকায় বিক্রি হয়েছে রোববারের বাজারে।
মুরগীর ডিম পাইকারি ৩৬ টাকা আর খুচরা ৩৮ টাকা হালি। বিক্রেতারা জানান, রমজানে ডিমের চাহিদা কমে যাওয়ায় দাম আরো কমে যাবার সম্ভবনা আছে।

ভোক্তা অধিকারের সহকারি পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, তারা বাজারে পণ্যে সরবরাহ বৃদ্ধির জন্য কাজ করছেন। তিনি জানান, সরবরাহ বৃদ্ধি পেলে দাম আরো কমে যাবে। তিনি বলেন এখনও বাজার স্থিতিশীল আছে।

বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম জানান, প্রতিদিন প্রতিটি উপজেলায় এসি ল্যান্ডরা বাজার তদারকি করছে। দুই একটি পন্য ছাড়া অধিকাংশ পন্য সরকার নির্ধারিতমুল্যে বিক্রি হচ্ছে। কোন গুজব ছড়িয়ে বাজার অস্থিতিশীল করতে দেয়া হবে না।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print