মে ১৮, ২০২৪ ১০:৩৭ পিএম

বগুড়া-নাটোর মহাসড়কে ট্রাক পার্কিং করলেই দেওয়া হচ্ছে মামলা

বগুড়া-নাটোর মহাসড়কে সড়ক দূর্ঘটনা এড়াতে অবৈধ ট্রাক পার্কিংসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে কঠোর অবস্থানে রয়েছে কুন্দারহাট হাইওয়ে থানা পুলিশ।

হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্বাস আলীর নেতৃত্বে বগুড়া-নাটোর মহাসড়ককে নিরাপদ করতে কঠোরভাবে রাত-দিন পরিশ্রম করে চলেছে হাইওয়ে থানা পুলিশ। থানার সামনে চেকপোস্টে নিয়মিতভাবে চেক করা হচ্ছে মহাসড়কে গাড়ি চালানোর যেসব প্রতিবিধান রয়েছে সেগুলো সঠিকভাবে মেনে গাড়ি চালানো হচ্ছে কি-না। হাইওয়েতে যে কোনো ধরনের গাড়ি চালানোর নিয়ম-নীতি রয়েছে সেটি অমান্য করলেই দেয়া হচ্ছে মামলা। মহাড়কে ট্রাক পার্কিং করলেই দেওয়া হচ্ছে মামলা। এ

ছাড়াও তিন চাকার অবৈধ যানবাহন ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশা, টমটম, ভটভটি, করিমন, নছিমন, লেগুনাসহ তিন চাকার অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল নিষিদ্ধ করেছে হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে নন্দীগ্রাম কুন্দারহাট হাইওয়ে থানা পুলিশ।

সারাদিনব্যাপী চলছে মহাসড়ক জুড়ে ঝটিকা অভিযান। মহাসড়কে দূর্ঘটনা রোধ কল্পে এমন কড়াকড়ি প্রদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছেন হাইওয়ে পুলিশ। বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম এলাকায় হোটেলের সামনে অবৈধ ট্রাক পার্কিং করার কারণে গত ২৪ ঘন্টায় প্রায় ২০টি ট্রাককে দেওয়া হয়েছে মামলা। মহাসড়কে দূর্ঘটনা কমাতে এমন কড়াকড়ি প্রদক্ষেপ নিয়েছেন হাইওয়ে পুলিশ।

কুন্দারাহাট হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্বাস আলী জানান, হাইওয়ে পুলিশ মহাসড়কে দূর্ঘটনা ও প্রাণহানি কমাতে সর্বোচ্চ চেষ্টা করছে। এরপরও মাঝে মাঝে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মহাসড়কে অবৈধ ট্রাক পার্কিং সহ তিন চাকার ছোট যান চলাচল করে। মহাসড়কে অবৈধ ট্রাক পার্কিং করে রাখার কারণে গত ২৪ ঘন্টায় ২০টি ট্রাক কে মামলা প্রদান করা হয়েছে। আমরা সবসময় মহাসড়কে তৎপর রয়েছি যাতে কোন ট্রাক চালক মহাসড়কে কোন ধরনের অবৈধ ট্রাক পার্কিং করতে না পারে এবং নিষিদ্ধ তিন চাকার যান চলাচল না করে তা বন্ধে হাইওয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করছি।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print