মে ১৭, ২০২৪ ৪:৩০ পিএম

নমুনা পরীক্ষার টিম পরীক্ষার পর ব্যবস্থা

বগুড়া বাফারে নকল সন্দেহে সার খালাস বন্ধ

সার বাফার। ছবিঃ সংগৃহীত
সার বাফার। ছবিঃ সংগৃহীত

গোপন অভিযোগে প্রেক্ষিতে বগুড়া বাফার চট্টগ্রামে উৎপাদিত ৭ ট্রাক টিএসপি সার খালাস বন্ধ রেখেছে বগুড়া বাফার কর্তৃপক্ষ। ৭টি ট্রাকের মধ্যে কয়েকটি ট্রাক সকালে ও কয়েটি দিনে বগুড়া বাফারে প্রবেশ করে।

আরো পড়ুনঃ বগুড়ায় পৃথক ঘটনায় সার পাচার ও অধিক মূল্যে বিক্রির অভিযোগে ব্যবসায়ীদের জরিমানা

বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক জানান, “বগুড়া বাফারে একটি অভিযোগ এই মর্মে অভিযোগ আসে যে, চট্টগ্রাম থেকে ৭ ট্রাক টিএসপি সার বগুড়া বাফারের দিকে রওনা দেয়। পথে কোন এক জায়গায় ঐ সার ভর্তি ট্রাকটি থেমে নকল সার ভর্তি করে বগুড়া বাফারের দিকে যাচ্ছে। এমন সংবাদ জানতে পারেন বগুড়া বাফরের ইনচার্জ মোস্তাফা কামাল।”

বগুড়া বাফার কর্তৃপক্ষ ট্রাক থেকে সার খালাস বন্ধ রেখে বগুড়া বাফারের ইনচার্জ বলেন, “তাদের কাছে ফার্টিলাইজার এ্যাসোসিয়েনসহ বিভিন্ন সোর্স থেকে অভিযোগ পান যে ট্রাকে নকল সার আসছে। এরপর বগুড়া বাফারের সার খালাস বন্ধের নির্দেশ দেয়া হয়।”

তিনি জানান, “চট্টগ্রামের বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি), রাজশাহী ও রংপুর থেকে টিম আসবে। তারা সারের নমুনা পরীক্ষা করে স্ব-স্ব ল্যাবে পরীক্ষার জন্য নিয়ে যাবেন। তিনটি প্রতিষ্ঠানের পরীক্ষার ফলাফল এক না হলে ব্যবস্থা নেয়া হবে। সোমবার সকালে তারা বগুড়ার উদ্দেশ্যে রওনা দিবেন। তারা নমুনা নিয়ে চলে যাবেন।”

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print