মে ১৫, ২০২৪ ৯:৪০ এএম

বাজারে এলো ভাজা আলু গন্ধযুক্ত পারফিউম

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আমেরিকার এক কোম্পানি সম্প্রতি তৈরি করেছে এক পারফিউম। যার প্রধান উপাদান হলো আলু ভাজা। দ্য ইধো পটেটো কমিশন বা আইপিএস এমন অদ্ভুত পারফিউমটি তৈরি করেছে।

তবে এই প্রথম ফুল বা ফলের নয়, বাজারে এলো আলুর গন্ধ যুক্ত পারফিউম। সেটাও কাঁচা আলু নয় আলু ভাজার গন্ধ। মানে ফ্রেঞ্চ ফ্রাইজ। এই গন্ধের পারফিউমই এখন জনপ্রিয় হয়ে উঠেছে।

এরই মধ্যে পারফিউমটি তাদের ওয়েবসাইটে দেদারছে বিক্রিও হচ্ছে। এমনকি প্রথমবার বাজারে আসার সঙ্গে সঙ্গে তা স্টক আউটও হয়ে গেছে। তবে শিগগিরই রিস্টক হবে নতুন এই সুগন্ধি।

এই পারফিউম তৈরির আগে প্রতিষ্ঠানটি একটি সমীক্ষা করে। এতে দেখা যায়, প্রায় ৯০ শতাংশ আমেরিকান ফ্রেঞ্চ ফ্রাইয়ের গন্ধকে অপ্রতিরোধ্য বলে মনে করেন। মার্কিনরা জানায়, ফ্রেঞ্চ ফ্রাইয়ের সুগন্ধ তাদের কাতর করে দেয়!

ছবিঃ ইন্সটাগ্রাম

কীভাবে তৈরি করা হয়েছে সুগন্ধিটি?

কোম্পানির ওয়েবসাইটে জানানো হয়েছে, আলু সেদ্ধ ও তার সঙ্গে অ্যাসেনশিয়াল অয়েল মিশিয়ে তৈরি করা হয়েছে এই পারফিউম। এর গন্ধটি পুরোপুরি আলু ভাজার সুবাসের মতো।

অনেকেই জানিয়েছেন, এই পারফিউমের গন্ধ সবার কাছেই ভালো লেগেছে। সব মিলিয়ে ফরাসি পারফিউমকে টেক্কা দিচ্ছে এই ফ্রেঞ্চ ফ্রাই পারফিউম।

আর সেটিই নেটিজেনদের কাছে খুব মজার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কোম্পানির তরফেও বলা হয়েছে, চিন্তা করার কিছুই নেই, ফ্রেঞ্চ ফ্রাইর ভক্তদের হতাশ হতে হবে না।

খুব দ্রুত আবার বাজারে আসবে এই ফ্রেঞ্চ ফ্রাই সুগন্ধি। সারা গায়ে ফ্রেঞ্চ ফ্রাই এর গন্ধ মেখে সবাই আবার ঘুরতে পারবেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস/দ্য ওয়াল

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print