মে ২০, ২০২৪ ১:২০ এএম

রমজানে চালের দাম বাড়বে না প্রতিশ্রুতি মিল মালিকদের

আসন্ন রমজান উপলক্ষে চালকল মালিকদের সাথে বগুড়া জেলা প্রসাশকের মতবিনিময় সভা। ছবি: এনসিএন
আসন্ন রমজান উপলক্ষে চালকল মালিকদের সাথে বগুড়া জেলা প্রসাশকের মতবিনিময় সভা। ছবি: এনসিএন

বগুড়ায় রমজনে চালের দাম বাড়বে না এমন প্রতিশ্রুতি দিয়েছেন জেলা অটোমেটিক ও হাসকিং চালকল মালিক এবং আমদানী কারক, পাইকারি ব্যবসায়ী ও আড়ৎদার সংগঠনগুলো ।

বৃহস্পতিবার বেলা ১২টায় দীর্ঘ আলোচনার পর জেলা প্রশাসকের কার্যালয়ের মিলনায়তনে চালকল মিল মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বগুড়া জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম।

জেলা চালকল মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম জানান, ধানের দাম বৃদ্ধি পাওয়ায় তারা সরকার নির্ধারিত মূল্যে সরকারি গুদামে চাল দিতে পারছে না । অধিকাংশ চালকল মালিক অভিযোগ করেন দেশের বড় বড় কোম্পানী ধানের দাম দর না করে কৃষকরা যে দাম চাচ্ছে সেই দামে হাটে শত শত ট্রাক ধান ক্রয় করে নিযে যাচ্ছে। ফলে স্থানীয় চালকল মালিকরা তাদের সাথে প্রতিযোগিতা করে ধান কিনতে পরছেন না। বড় বড় চাল উৎপাদনকারি প্রতিষ্ঠানগুলো চালের বাজার অস্থিতিশীল করছে এমন অভিযোগ করেছেন স্থানীয় চালকল মালিকরা।

তবে বগুড়া চালকল মলিকরা জানিয়েছেন, এখন চালের বাজারে চাহিদা কম। জেলা চালকল মালিক গোলাম কিবরিয়া জানান, গত ৩ দিনে প্রতিমন চাল ৫০ টাকা কমেছে। চালের দাম আরোক দফা কমবে বলে জানান তারা। এই সভায় চালের একটি সিন্ডিকেট কাজ করছে বলেও চালকল মলিকরা অভিযোগ করেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, সরকার অযাচিত ভাবে ব্যবসায়ীদের উপর হস্তক্ষেপ করতে চায়না। সরকার নিরাপদ ব্যবসা করার সুযোগ করে দিয়েছে। সরকারের নীতিমালা মেনে ব্যবসা করার অনুরোধ জানান জেলা প্রশাসক। দেশের মানুষ স্বস্তিতে থাক এবং ব্যবসায়ীরা তাদের ব্যবসা ভালো ভাবে করুক সেটা চায়।জনগনকে কষ্ট দিয়ে ব্যবসা করার নীতি পরিহার করতে হবে।

সভায় এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক দীনেশ সরকার, জেলা খ্যাদ্য নিয়ন্ত্রক মো: সাইফুদ্দিনসহ শতাধিক মিল মালিক, পাইকরি ব্যবসায়ী এবং জেলার বিভিন্ন উপজেলা খাদ্য কর্মকর্তাবৃন্দ।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print