মে ১১, ২০২৪ ৮:১৮ পিএম

রাজকীয় মর্যাদায় নেইমারকে বরণ করলো সৌদি

সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন করতে গতকাল প্যারিস থেকে রিয়াদে উড়ে গেছেন নেইমার জুনিয়র। রাজকীয়ভাবে প্রিন্সের মর্যাদায় ব্রাজিলিয়ান এই তারকাকে স্বাগত জানিয়েছে ক্লাবটির কর্মকর্তা ও মিডিয়ার লোকজন।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার দেওয়া ছবিতে দেখা যায় সাদা ট্রাউজার্স ও টি-শার্টে তিনি এসেছেন। কাঁধে ঝোলানো আল হিলালের স্কার্ফ।

গলায় হীরাখচিত চেন। হাসতে হাসতে বিমানবন্দরের একটি গেট দিয়ে ঢুকলেন।

এরপর ফুল দিয়ে তাকে বরণ করে নিলেন আল হিলালের কর্মকর্তারা। এভাবেই রিয়াদে রাজকীয়ভাবে এভাবে বরণ করে নেওয়া হয় এই ব্রাজিলিয়ানকে।

তবে দর্শকদের সামনে এখনও হাজির করা হয়নি নেইমারকে। রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে সবার সামনে আজ উপস্থাপন করা হবে এই ফরোয়ার্ডকে। এই ব্যাপারে আল হিলালের এক কর্মকর্তা বলেন, ‘সাম্বা ড্যান্সারের (নেইমার) সঙ্গে মানানসই, এমন বড় পার্টির আয়োজন করব আমরা।

এর আগে নেইমার যে উড়োজাহাজে করে এসেছেন তা নিয়ে চলছে আলোচনা। বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানায়, পৃথিবীর বিলাসবহুল উড়োজাহাজগুলোর মধ্যে ওপরের তালিকায় থাকা একটিতে করে রিয়াদে এসেছেন নেইমার। যেটির মালিক প্রিন্স আলওয়ালেদ বিন তালাল। সৌদি এই বিলিয়নিয়ার ব্যবসায়ী দেশটির প্রথম বাদশাহ আবদুল আজিজের নাতি।

উড়োজাহাজভিত্তিক ওয়েবসাইট অ্যারোফ্লাপ জানায়, নেইমারকে বহন করা উড়োজাহাজটি বোয়িং ৭৪৭ মডেলের মধ্যে সবচেয়ে বিলাসবহুল। যেটির দাম প্রায় ২০ কোটি ১১ লাখ ৯৫ হাজার ডলার। যদিও স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ দাবি করছে, এটির দাম ৫০ কোটি ইউরোর কম হবে না। এদিকে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো জানিয়েছে, ব্রাজিলিয়ান মুদ্রায় দাম প্রায় ১ বিলিয়ন রিয়েল।

রাজকীয় এই বরণের মাধ্যমে শুরু হয়েছে সৌদিতে নেইমারের বিলাসবহুল জীবন। এর আগে চুক্তির শর্ত হিসেবে ব্রাজিলিয়ান এই তারকা যেসব শর্ত জুড়ে দিয়েছেন, সেগুলো থেকে আদায় করে নেবেন অনেক সুবিধা। ২৫ কক্ষের বাড়ি, ৮টি গাড়ি এবং দিনের ২৪ ঘণ্টা ও বছরের ৩৬৫ দিনই একজন গাড়িচালক নিয়োজিত থাকবেন নেইমারের জন্য। তাছাড়া তিনি যেসব জায়গায় বেড়াতে যাবেন, যেসব হোটেল-রেস্তোরাঁয় থাকবেন-খাবেন এবং বিভিন্ন সেবা গ্রহণ করবেন—সব ধরনের খরচ বহন করবে ক্লাবটি।

এনসিএন/এসকে

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print