মে ২১, ২০২৪ ৩:০৫ পিএম

লঙ্কানদের কাছে ইংল্যান্ডের লজ্জাজনক হার

শ্রীলঙ্কার বিপক্ষে লজ্জাজনকভাবে হেরেছে ইংল্যান্ড। শুরুতে ব্যাট করে ১৫৬ রানে অলআউট হয়ে ৮ উইকেটে হেরেছে তারা। লঙ্কানরা জয় তুলে নিয়েছে ২৫.৪ ওভারের মধ্যে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৩৩.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান এসেছে স্টোকসের ব্যাট থেকে। শ্রীলঙ্কার হয়ে ৩৫ রানে ৩ উইকেট শিকার করে সেরা বোলার লাহিরু কুমারা।

ছোট লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। ৪ রান করে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন কুশল পেরেরা। তিনে নেমে সুবিধা করতে পারেননি কুশল মেন্ডিস। এই ইনফর্ম ব্যাটার সাজঘরে ফিরেছেন ১১ রান করে। ২৩ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা হলেও চাপে পড়েছিল শ্রীলঙ্কা।

তবে তৃতীয় উইকেট জুটিতে সাদিরা সামারাবিক্রমা ও পাথুম নিশাঙ্কার ব্যাটে ঘুরে দাড়ায় শ্রীলঙ্কা। এই দুইজনই হাফ সেঞ্চুরি তোলে নিয়েছেন। শেষ পর্যন্ত তারা অবিচ্ছিন্ন ১৩৭ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। নিশাঙ্কা অপরাজিত থেকেছেন ৭৭ রান করে। আর সামারাবিক্রমা ৬৫ রান করে জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন।

এর আগে দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান দেখে-শুনে শুরু করেছিলেন। সপ্তম ওভারে ২৮ রান করা মালানকে সাজঘরে ফিরিয়ে ৪৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তিনে নেমে রান আউটে কাটা পড়েছেন জো রুট। ইনফর্ম এই ব্যাটার এদিন দুই অঙ্ক ছোঁয়ার আগেই ফিরেছেন।

বেয়ারস্টো উইকেটে থিতু হলেও ইনিংস বড় করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ৩০ রান। এরপর জস বাটলার, লিয়াম লিভিংস্টোনদের কেউই সুবিধা করত পারেননি। তাদের আসা-যাওয়ার মধ্যেও এক প্রান্ত আগলে রেখেছিলেন স্টোকস। এই মিডল অর্ডার ব্যাটার ৪৩ রানে ফিরলে ইংল্যান্ড থামে ১৫৬ রানে।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, ডাভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ডেভিড উইলি, মার্ক উড, আদিল রশিদ ও ক্রিস ওকস

শ্রীলংকা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথা আসালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, দুশন হেমন্ত/ওয়াল্লালাগে, চামিকা করুনাারত্নে, মাহিশা থাকসিনা, কাসুন রাজিথা ও দিলশান মাদুশাঙ্কা।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print