মে ২, ২০২৪ ৪:২০ এএম

শাজাহানপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

বগুড়ার শাজাহানপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ, প্রদর্শনী ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সাজাপুর বেলপুকুর উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োজনে ‘প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা: মোস্তফা আলম নান্নু।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ,মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, সহকারি কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম,থানার ওসি শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক আরজু।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: হোসাইন মো: রাকিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় ও ভেটেরিনারি সার্জন ডা: তারেক হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: সাধনা রাণী রায়, শাজাহানপুর প্রেসক্লাবের সভাপতি সাজেদুর রহমান সবুজ, ডেইরী খামারী মেজবাউল আলম প্রমুখ।

দিনব্যাপি প্রদর্শণীতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপসহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা, এলএফএ, এলএসপি, ইউনিয়ন প্রাণিসম্পদকর্মী, খামারিরা ও দর্শনার্থীরা অংশ নেন।

৪০টি স্টলে খামারিরা তাদের গরু, মহিষ, ছাগল, ভেড়া, গাড়ল, হাঁস-মুরগি, কবুতর ও প্রাণি প্রযুক্তির আধুনিক যন্ত্রপাতি প্রদর্শণ করেন। উন্নত পদ্ধতিতে পালিত গৃহপালিত পশু-পাখি ও খামারে ব্যবহৃত আধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি দেখে স্থানীয়দের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়।

প্রদর্শনী শেষে ৪টি ক্যাটাগরিতে (বড় প্রাণি, ছোট প্রাণি, পোল্ট্রি, প্রাণি প্রযুক্তি) শ্রেষ্ঠত্ব অর্জনকারী খামারিদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print