মে ৫, ২০২৪ ৪:০১ এএম

বগুড়ায় সংবাদ সম্মেলনে চার বোনের অভিযোগ

শিবগঞ্জে ৪০ লাখ টাকার মূল্যের জমি দখল করেছে আ. লীগনেতা

বগুড়ার শিবগঞ্জে চার বোনের প্রায় ৪০ লাখ টাকা মুল্যের ৫৪ শতক জমি দখল করেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। সেই জমি দখল নিতে গেলে এই চারবোনকে হুমকি ধামকি দেওয়া হচ্ছে। শুধু তাই নয় বলা হয়েছে পরবর্তীসময়ে ওই জমিতে গেলে তাদেরকে খুন করে জমিতেই পুতে রাখা হবে।

এ বিষয়ে থানায় অভিযোগ দেওয়া হলেও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। অভিযুক্ত আওয়ামী লীগ নেতা হলেন উপজেলার শিবগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু জাফর।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে বগুড়ার প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ চার বোনের মধ্যে বড় বোন রেখা খাতুন। এসময় অন্য তিন বোন যথাক্রমে পারুল খাতুন, ফেন্সি খাতুন ও স্বপ্না খাতুন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রেখা খাতুন বলেন, ময়দানহাট্টা ইউনিয়নের বাকশন গ্রামের বাসিন্দা মাজেদ আলীর চার মেয়ে আমরা। তিনি শিবগঞ্জ ইউনিয়নের মেদেনিপাড়া মৌজার ১৯২ দাগে ৫৪ শতাংশ জমি আমাদের ৪ বোনের নামে রেজিস্ট্রি করে দেন। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৪০ লাখ টাকা।

সেই জমি আমরা যাতে সুষ্ঠুভাবে ভোগদখল করতে না পারি সেই জন্য আওয়ামী লীগ নেতা আবু জাফর আদালতে একটি হয়রানি মামলা করে জমির ওপর নিষেজ্ঞাধার আবেদন করেন। কিন্তু আদালত উভয় পক্ষে শুনানী শেষে নিষেজ্ঞাধার আবেদন না মঞ্জুর করে মামলা খারিজ করে দেন। তা সত্বেও সরকারি দলের প্রভাবে আবু জাফর বাহিনী পুনরায় জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় গত ২৭ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে আমরা ৩ বোন ওই আবাদি জমিতে গেলে আবু জাফর, আক্কাস আলীসহ আরও ৮/১০ জন আমাদেরকে বাধা দেয়। কারণ জিজ্ঞাসা করা মাত্রই তারা ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলার চেষ্টাসহ গালিগালাজ করতে থাকে। পাশাপাশি তারা হুমকি প্রদান করে যে, জমিতে গেলে তাদেরকে খুন করে ওই জমিতে পুতে রাখা হবে।

এ বিষয়ে অভিযুক্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু জাফরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করেন বলেন, ২০০২ সালে ওনাদের ফুফুর ভাগের সম্পতি আমি বৈধ কাগজমুলে ৫৪ শতক জমি কিনে নিয়ে ভোগ দখল করে আসছি। দখলের কোনো প্রশ্নই আসেনা। হুমকি ধামকি দেবার কোনো কথা ঠিক নয়।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print