মে ১০, ২০২৪ ৮:০০ এএম

হজ্বের উদ্দেশ্যে গাইবান্ধা থেকে সাইকেলে রওনা হয়েছেন আইয়ুব আলী

পবিত্র হজ্ব পালনের ভীষণ ইচ্ছা। কিন্তু নেই বিমানে যাওয়ার অর্থ ও সামর্থ্য। তাই ইচ্ছাশক্তিকে পুঁজি করেই নেমে পড়েছেন রাস্তায়। সাথে নিয়েছেন শখের বাইসাইকেল। সেটাতে চড়েই পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে রওনা হয়েছেন আইয়ুব আলী নামে গাইবান্ধার ৬৫ বছরের এক ব্যক্তি।

জানা গেছে, গত বুধবার (১০ জানুয়ারি) সকালে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের ফারাজীপাড়ার বাড়ি থেকে পবিত্র মক্কা নগরের উদ্দেশে রওনা দেন তিনি। আগামী ছয় মাসের মধ্যে কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাবেন বলে আশা প্রকাশ করেন আইয়ুব আলী।

আইয়ুব আলীর রয়েছেন স্ত্রী, তিন কন্যা ও চার ছেলে। যাত্রাপথের জন্য টাকা, খাবারসহ দরকারি জিনিসপত্র তিনি সঙ্গে নিয়ে যাচ্ছেন। সাইকেল চালিয়ে হজ করার জন্য প্রয়োজনীয় অফিস আদেশ ও ভিসা-পাসপোর্ট নিয়ে বাড়ি থেকে মক্কার উদ্দেশে রওনা হয়েছেন তিনি।

আইয়ুব আলী জানান, স্বপ্ন থাকলেও টাকা পয়সা না থাকায় প্লেনে হজ্বে যাওয়া সম্ভব হচ্ছিলো না। তাই সাইকেল নিয়েই এ যাত্রার শুরু। ভারত সীমান্ত পেরিয়ে পাকিস্তান, আফগানিস্তান, ইরান হয়ে মক্কায় পৌঁছাতে সময় লাগবে মোট ছয় মাস। এতে প্রতিদিন অন্তত ৬০ থেকে ৮০ কিলোমিটার পথ সাইকেল চালাতে হবে তাকে। আর রাত্রিযাপন করবেন মসজিদে।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print