এপ্রিল ৩০, ২০২৪ ৯:০৬ এএম

৬ দফার মাধ্যমেই স্বাধীনতার বীজ বপন করেন বঙ্গবন্ধু- মজনু

বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান মজনু বলেছেন বাংলাদেশের ইতিহাসে ৭ জুন এক অবিস্মরণীয় দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ৬ দফা আন্দোলন ১৯৬৬ সালের ৭ জুন নতুন মাত্রা পায়। ছয় দফা আন্দোলন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুচনাবিন্দু। নিজেদের অধিকার আদায়ের আদায়ের সংগ্রাম বাঙ্গালি জাতি অনেক আগে থেকেই করে আসছে। কিন্তু নিজেদের আত্মপরিচয়ের চাহিদা, এর জন্য সংগ্রামের প্রেরণা, নিজেদের স্বপ্নের বাস্তবিক কাঠামো বাঙ্গালি জাতি ছয় দফা থেকেই পেয়েছে। ছয় দফা আন্দোলন শেখ মুজিবকে করেছে ‘বঙ্গবন্ধু’। এই কর্মসূচিকে ঘিরে গবেষণা করেছেন অনেকেই। পক্ষে-বিপক্ষে অনেক আলোচনা-সমালোচনা ছিল তখন। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ছয় দফা কর্মসূচির প্রণেতা এবং আমাদের স্বাধিকার আন্দোলনের রূপকার।

তিনি আরো বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছয় দফা দাবি আদায়ের আন্দোলনে জনমত গড়ে তুলে জাতিকে ঐক্যবদ্ধ করেছিলে। তেমনি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের এ যাত্রাকে অব্যাহত রাখার জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।শেখ হাসিনার নেতৃত্বে আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।কোন ষড়যন্ত্র অপশক্তি উন্নয়নের এই যাত্রাকে ব্যাহত করতে পারবেনা।

বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখা আয়োজিত বগুড়া সাতমাথায় মুজিব মঞ্চে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা টি জামান নিকেতা, এ্যাড. মকবুল হোসেন মুকুল, প্রদীপ কুমার রায়, এ কে এম আসাদুর রহমান দুলু, শাহরিয়ার আলিফ ওপেল, এ্যাড. জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদত আলম ঝুন, এ্যাড. তবিবুর রহমান তবি, আখতারুজ্জামন ডিউক, নাসরিন রহমান সীমা, আনোয়ার পারভেজ রুবেন, তপন চক্রবর্তী, রুহুল আমিন তারিক, এসএম শাহজাহান, খালেকুজ্জামান রাজা, আবু সুফিয়ান শফি, আবু বাইদুল হাসান ববি, আলমগীর হোসেন স্বপন, কামরুল হুদা উজ্জল, গৌতম কুমার দাস, আব্দুস সালাম, কামরুল মোরশেদ আপেল, সাজিদুর রহমান শাহিন, আমিনুল ইসলাম ডাবলু, জুলফিকার রহমান শান্ত আলমগীর স্বপন, আবু ওবাইদুল হাসান ববি, ভিপি সাজেদুর রহমান সাহীন, জুলফিকার রহমান শান্ত, পিংকী সরকার, এ্যাড. লাইজিন আরা লিনা, রাশেকুজ্জামান রাজন, আল মাহিদুল ইসলাম জয় প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল রাজী জুয়েল।

আলোচনা সভায় জেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print