মে ১, ২০২৪ ৩:৩০ এএম

আদমদীঘিতে বৈদ্যুতিক মিটার চুরির অভিযোগে গ্রেপ্তার ২, মালামাল উদ্ধার 

বগুড়ার আদমদীঘিতে গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার, তার ও সুইচ চুরির অভিযোগে দুই যুববকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে চুরির মামলায় তাদের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- বগুড়ার সদর উপজেলার নামুজা ইউনিয়নের সাদনা পাড়া এলাকার সমিরুদ্দিনের ছেলে মোমিন (২২) ও আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রামের কাচু মন্ডলের ছেলে মোমিন (২৭)।

জানা যায়, কয়েকদিন আগে আদমদীঘি থানাধীন এলাকায় গভীর নলকূপের মিটার চুরির প্রবনতা বাড়ছিলো। এতে নলকূপের মালিকরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে শুরু হয় তদন্ত। তদন্তের একপর্যায়ে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মিটার চোর চক্রদের শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। এরপর তাদের গ্রেপ্তারের জন্য গতকাল মঙ্গলবার রাতে বগুড়ার সদর উপজেলার নামুজা ইউনিয়নের টেংরা বাজার এলাকায় অভিযান চালান পুলিশ। অভিযানে সমিরুদ্দিনের ছেলে মোমিন নামের এক যুববকে তার বসতবাড়ি থেকে গ্রেপ্তার করেন। পরে তার দেওয়া তথ্য অনুসারে ওই রাতেই আদমদীঘির ছাতিয়ানগ্রাম থেকে চোর চক্রের আরেক সদস্য কাচু মন্ডলের ছেলে মোমিনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের জিজ্ঞাসাবাদ করলে ছাতিয়ানগ্রাম রেলওয়ে স্টেশনের পূর্ব পাশে জঙ্গলের ভেতর থেকে চুরি যাওয়া বৈদ্যুতিক মিটার, মেইন সুইচ, তারের একটি ঝোপা উদ্ধার করা হয়েছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী জানান, চুরি যাওয়া মিটার, তার ও সুইচ উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে দুইজনকে গ্রেপ্তার করা হয়। চুরির সঙ্গে জড়িত অন্যান্যদের গ্রেপ্তারের জন্য চেষ্টা চালানো হচ্ছে। তিনি আরও জানান, এ অভিযান চলমান থাকবে।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print