মে ১, ২০২৪ ৯:০০ পিএম

নন্দীগ্রামে নানা আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শণী মেলা অনুষ্ঠিত

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে বগুড়ার নন্দীগ্রামে নানা আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদের বিকল্প নেই। দেশে আমিষ ও পুষ্টির চাহিদা যোগান দিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধি করতে প্রাণিসম্পদ ভূমিকা বিশেষভাবে ভূমিকা পালন করছে। এই সম্পদকে রক্ষা ও টিকিয়ে রাখতে আমাদের সবারই এগিয়ে আসা জরুরি।

বৃহস্পতিবার ১৮ই এপ্রিল বগুড়ার নন্দীগ্রাম উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগীতায় সেবা সপ্তাহ ও প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা উদ্বোধন করেন এবং স্টল পরিদর্শন শেষে সভাপতির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হুমায়ুন কবির।

এসময় উপস্থিত ছিলেন নন্দীগ্রাম প্রাণীসম্পদ কর্মকর্তা কল্পনা রানী রায়, সহকারি কমিশনার (ভূমি) কুরশিয়া আক্তার, নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসেন আজম, উপজেলা কৃষি কর্মকর্তা গাজীউল হক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আন্না রাণী দাস, পরিসংখ্যান কর্মকর্তা রবিউল ইসলাম, ভেটেরিনারি সার্জন শরিফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আক্তার বানু, জাতীয় মহিলা সংস্থা উপজেলা শাখার চেয়ারম্যান মাহফুজা বেগম প্রমুখ।

পরে বিকেলে প্রাণিসম্পদ সমাপনি অনুষ্ঠানে ৫০ জন প্রদর্শনীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ড. শর্মী দাশ।

উল্লেখ্য, প্রাণীসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে সরকারি নির্দেশনা অনুয়াযী সপ্তাহব্যাপী বিনামূল্য গবাদিপশুর ভ্যাকসিন, ক্যাম্পেইন ও চিকিৎসাসেবা দেয়া হবে বলে জানান নন্দীগ্রাম উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কল্পনা রানী রায়।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print