মে ২১, ২০২৪ ১২:৪০ এএম

বগুড়ায় শয়তানের নিঃশ্বাস দিয়ে প্রতারণার অভিযোগে দুই ইরানী যুবক গ্রেপ্তার

অডিটের নামে দোকানে ঢুকে প্রতারণার মাধ্যমে টাকা চুরির অভিযোগে বগুড়ার শিবগঞ্জে দুই ইরানী যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে চালান করা হয়। এর আগের দিন বুধবার রাতে নওগাঁর সদর এলাকায় পুলিশ এই দুইজনকে গ্রেপ্তার করে।

পুলিশের ধারণা, প্রতারকরা শয়তানের নিঃশ্বাস নামে পরিচিত নেশাজাতীয় দ্রব্য ব্যবহার করে টাকা চুরি করেছে।

গত শুক্রবার শিবগঞ্জ উপজেলা সদরে হৃদয় টেলিকম নামে এক প্রতিষ্ঠানে দুই ইরানী যুবকসহ আরও কয়েকজন মিলে প্রতারণা করে প্রায় ১ লাখ টাকা চুরি করেন।

গ্রেপ্তার দুজন হলেন আজাদ নুবাহার (৩৫) ও আরসাদ আমন (৩৮)।

আরো পড়ুনঃ ভয়ঙ্কর ড্রাগ স্কোপোলামাইন ‘শয়তানের নিঃশ্বাস’ এখন বগুড়ায়

এসব তথ্য নিশ্চিত করেন শিবগঞ্জ থানার ওসি আব্দুর রউফ।

পুলিশ জানায়, গত শুক্রবার বিকেলে শিবগঞ্জের উপজেলা সদরের হৃদয় টেলিকমে নামে প্রতিষ্ঠানে ওই দুই ইরানী যুবকসহ ৪-৫ জনের একটি সংবদ্ধ প্রতারক চক্র উপস্থিত হন। তারা এসেই অডিট করার কথা জানান টেলিকমের মালিক দুলাল মিয়াকে। পাশাপাশি প্রতারক চক্রের সদস্যরা তাদের মানিব্যাগ থেকে বিভিন্ন দেশের ডলার বের করেও দেখান।

এসব কথার ফাঁকে ইরানী যুবকরা নিজেদের কাছে থাকা নেশা জাতীয় দ্রব্য দুলাল মিয়া ও তার ভাগিনার চোখে ও মাথায় হাত বুলিয়ে দেয়। এতে তারা দুজনই বোধশক্তি হারিয়ে ফেলে এবং প্রতারকের কথামত চলতে থাকে। এ সময় প্রতারক চক্রের সদস্যদের কথামত দুলাল তার ক্যাশ থেকে ১ লাখ টাকা বের করে দেন। ঘটনার সময় বাহিরের লোকজন দোকানে আসতে চাইলে তাদের সঙ্গে থাকা অজ্ঞাত এক বাংলাদেশী যুবক বলে দোকানে এখন অডিট চলছে এ কারনে তাদের পরে আসতে বলে। এ দিকে টাকা নিয়ে প্রতারক ২ জন দুলালের সাথে কুশল বিনিময় করে এলাকা থেকে দ্রুত চলে যায়।

এ ঘটনার প্রায় এক ঘণ্টা পর ব্যবসায়ী দুলাল বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। পরবর্তীতে তিনি পুলিশের কাছে গিয়ে ঘটনা খুলে বলেন।

প্রতারণার খবর পেয়ে পুলিশ মাঠে নামে। পরে গতকাল বুধবার নওগাঁ সদরে তাদের অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। পরে বৃহস্পতিবার সকালে শিবগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ।

এ ব্যাপারে দুলাল মিয়া বলেন, ওই সময় আমাদের কোনো জ্ঞান ছিলো না, তারা যা বলছিল সেই অনুযায়ী কাজ করতে থাকি। পরে বিষয়টি বোঝার পর শিবগঞ্জ থানা পুলিশকে জানাই। এ ছাড়াও সিসি টিভি ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হয়।

ওসি আব্দুর রউফ বলেন, দুই ইরানী যুবক ভ্রমণের উদ্দেশ্যে বাংলাদেশে আসেন। কিন্তু তাদের পাসপোর্টের মেয়াদ অনেকদিন আগেই শেষ হয়েছে। তারা বেশি কথা বলে না। তবে কথাবার্তায় বোঝা গেছে তারা পেশাদার অপরাধী।

ওসি আরও বলেন, ধারণা করা হচ্ছে শয়তানের নিঃশ্বাস নামে পরিচিত নেশাদ্রব্যের মাধ্যমে তারা টাকা-পয়সা চুরি করে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য ও চুরির মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য যে, ইতোপূর্বে গত ১৯ জুন তারিখে নর্থ ক্যাপিটাল নিউজে ভয়ঙ্কর ড্রাগ স্কোপোলামাইন ‘শয়তানের নিঃশ্বাস’ এখন বগুড়ায় প্রতিবেদনটি প্রকাশিত হলে বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ বিষয়টি আমলে নিয়ে কাজ শুরু করে।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print