মে ১, ২০২৪ ৮:৩৫ পিএম

শেরপুরে ৫ দিনব্যাপী প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী; স্থান পেয়েছে সৌখিন পাখি ও পোষাপ্রাণী

বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রাণালয় এর সহযোগিতায়, উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের আয়োজনে শুরু হয়েছে ৫ দিনব্যাপী প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা প্রাণী সম্পদ চত্ত্বরে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান মজনু এ প্রদর্শণীর উদ্বোধন করেন। এর আগে সকালে প্রধানমন্ত্রী দেশ ব্যাপী ভার্চুয়ালি প্রাণিসম্পদ সপ্তাহ উদ্বোধন করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ এর অন্যতম লক্ষ্য হলো প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদনে উদ্বুদ্ধ করা।

তিনি আরোও বলেন, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে সেমিনার থেকে জনগণ গবাদি পশুপালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে জানতে পারবে। ফলে জনগণ উপকৃত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি আমাদের এসব কাজে উৎসাহ জোগাবে বলে আমি বিশ্বাস করি।

শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদীর সভাপত্বিতে এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, সিনিয়র সাংবাদিক সাইফুল বারী ডাবলু।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রেহানা খাতুন, উপজেলা কৃষি অফিসার ফারজানা খাতুনসহ বিভিন্ন খামারি।

প্রদর্শনীতে ২২টি স্টলে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন- গাভী, বাছুর, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, কবুতর, সৌখিন পাখি, পোষাপ্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন নিয়ে হাজির হয়েছেন উদ্যোক্তারা।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print