এপ্রিল ২৬, ২০২৪ ৪:৩৪ পিএম

দেশে বিদ্যুৎ আর যায় না, মাঝে মধ্যে আসে: বগুড়ায় জোনায়েদ সাকি

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা জোনায়েদ সাকি বলেছেন, প্রায় ১৪ বছর ধরে এই সরকার ক্ষমতায়। এই ১৪ বছরের তারা দেশের কি উন্নয়ন এনেছে তা আমরা সকলেঔ দেখতে পাচ্ছি। শুধু মুখেই বলে বেড়াচ্ছেন এই করেছি সেই করেছি কিন্তু আসলে তারা কিছুই করেননি। তারা বলে শতভাগ বিদ্যুৎ দেশে। কিন্তু দেখুন আজ দেশে বিদ্যুৎ আর যায় না, বিদ্যুৎ মাঝে মধ্যে আসে।

মঙ্গলবার (৬ জুন) বেলা ১২টায় সরকারের পদত্যাগ, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনসহ ১৪ দফা দাবিতে গণতন্ত্র মঞ্চের ঢাকা থেকে রংপুর রোড মার্চের তৃতীয় দিনে বগুড়া শহরের সেন্ট্রাল স্কুল মাঠে সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে যেখানেই সরকার পতনের আন্দোলন করতে সমাবেশ করতে চাচ্ছে সেখানেই আওয়ামিলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগ শান্তি সমাবেশ করে হট্টগোল করার চেষ্টা করছে।  এমন কি সরকার দলীয় লোকজন আমাদের ওপর হামলা করবেন পুলিশ কিন্তু তাদের বিরুদ্ধে মামলাও করবে না গ্রেপ্তারও করবে না৷ যেমন গতকাল আমাদের ওপর জেলার শিবগঞ্জ মোকামতলাতে হামলা হলো। গাড়ীবহর ভাংচুর করলো। নেতাকর্মী আহত হলো। হামলাকারীরা সবাই চিহ্নিত তবুও তাদের কিছুই বলবে না। গ্রেপ্তারও করবে না পুলিশ।

এ সময় জোনায়েদ সাকি তাদের কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ করে বলেন, ‘পুলিশ আমাদের বলছে আপনারা সব কার্যক্রম চালান সমস্যা নেই, আবার এটাও বলছে চাপ থাকার কারণে তারা কিছু করতে পারছে না। তারা আমাদের বাধা কিন্তু ঠিকই দিচ্ছে। আমরা বগুড়ায় সমাবেশের জন্য শহরের শহিদ খোকন পার্ক চাইলাম, কিন্তু ফাঁকা থাকার পরেও সেটি তারা আমাদের দিলো না। বলল, সেখানে যুবলীগের শান্তি সমাবেশ করবে। এরপর পৌর টিটু মিলনায়তন চাইলেও সেটিতে নিষেধ করা হয়৷ যার কারণে এই স্কুল মাঠেই কোণায় আজ সমাবেশ করতে হলো।’

গণতন্ত্র মঞ্চের প্রধান সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ‘আমরা রোড মার্চে বিভিন্ন জায়গায় বাধার সম্মুখীন হয়েছি। এর আগে টাঙ্গাইলে হয়েছি, সিরাজগঞ্জেও হয়েছি। এমনকি গতকাল এই বগুড় জেলার শিবগঞ্জে সমাবেশ করে ফেরার পথে তারা আমাদের নেতাকর্মীদের গাড়ীবহরে হামলা চালায়। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আজ শহরের সরকার দলীয় নেতা-কর্মীরা  আমাদের কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না, তারা বাধা তৈরি করছে। এর জবাবও এই সরকারকেই দিতে হবে।’

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডির) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ।

প্রসঙ্গত, গণতন্ত্র মঞ্চের এই রোড মার্চ ৪ জুন ঢাকা থেকে শুরু হয়ে ৭ জুন রংপুরে শেষ হওয়ার কথা রয়েছে।

এনসিএন/বিআর

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print