এপ্রিল ২৭, ২০২৪ ৯:৩৮ পিএম

বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতামূলক কর্মশালা

জিআই পণ্য বগুড়ার দই ও সেমাই ব্যবসায়ীদের নিরাপদ খাদ্য আইন-২০১৩ অবহিতকরণ এবং নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় বগুড়া সার্কিট হাউজে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বগুড়া জেলা কার্যালয় এ কর্মশালার আয়োজন করে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিএম ইমরুল কায়েসের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (খাদ্যভোক্তা, ঝুঁকি ও নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা বিভাগ) এর পরিচালক মিজানুর রহমান।

তিনি বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে জনসচেতনতামূলক প্রচারণা দরকার।

এ জন্য খাদ্য উৎপাদনকারী ছোট বড় সকল প্রতিষ্ঠানে গিয়ে তাদেরকে অবহিত করতে হবে। নিরাপদ খাদ্য সকলের ক্ষেত্রে অত্যন্ত জরুরি। খাদ্য উৎপাদন থেকে শুরু করে ভোক্তার দ্বার পর্যন্ত খাদ্যের গুণগত মান নিশ্চিত রাখা সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানের দায়িত্ব। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নিরাপদ খাদ্য অধিদফতর, ভোক্তা অধিদফতর, সিভিল সার্জন ও খাদ্য অধিদফতরসহ সবাইকে এ বিষয়ে গুরুত্ব দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার, সিভিল সার্জন ডা. শফিউল আজম। আরও বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বগুড়া জেলা কার্যালয়ের নিরাপদ খাদ্য কর্মকর্তা রাসেল। কর্মশালায় খাদ্য পণ্য উৎপাদনকারী ৫০টি প্রতিষ্ঠানের মালিক ও শ্রমিক-কর্মচারীরা অংশ নেয়।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print